ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

আন্ডারডগ সিলেট বিপিএলে চমক দেখাবে: ডিলন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৩, ২১ জানুয়ারি ২০২২  
আন্ডারডগ সিলেট বিপিএলে চমক দেখাবে: ডিলন

একদিন আগেই সিলেট সানরাইজার্সের অধিনায়ক মোসাদ্দেক হোসেন বলেছিলেন, ‘সুপারস্টার ছাড়া সুপার পারফর্মের প্রত্যাশায় সিলেট।’ আজ দলটির কোচ মার্ভেন ডিলন ঘোষণা দিলেন, বিপিএলে চমক দেখাবে তার দল। বড় দলগুলোকে হারানোর হুমকি দিয়ে রেখেছেন ক্যারিবিয়ান কোচ।

সিলেটের দলটির মূল শক্তি তারুণ্য। জাতীয় দলের নিয়মিত ক্রিকেটারদের মধ্যে কেবল তাসকিন আহমেদকেই তারা দলে নিয়েছে। সরাসরি চুক্তিতে তাকে নেওয়ার পর প্লেয়ার্স ড্রাফট থেকে মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক, আল-আমিনকে দলে নিয়েছে। সম্প্রতি দারুণ ফর্মে আছেন মিঠুন, মোসাদ্দেক।

মিঠুন বিসিএলের লংগার ভার্সনে টুর্নামেন্ট সেরা, মোসাদ্দেক পঞ্চাশ ওভারের প্রতিযোগিতায়। তাদের সঙ্গে ঘরোয়া ক্রিকেটের পরীক্ষিত ক্রিকেটার এনামুল হক বিজয়, নাজমুল ইসলাম অপু, সোহাগ গাজী রয়েছেন। অলরাউন্ডার হিসেবে আছেন মুক্তার আলী। বিগ হিটিংয়ে পারদর্শী নাদিফ চৌধুরীও আছেন দলে। সিলেটের ক্রিকেটার হিসেবে আছেন অলোক কাপালি। সব মিলিয়ে স্থানীয় ক্রিকেটার সংগ্রহে সিলেট কোনো চমক না দেখালেও হতাশ করেনি। মিঠুন, তাসকিন, মোসাদ্দেক, বিজয়রা জ্বলে উঠলে নিশ্চিতভাবেই সিলেটের বিজয়ের পতাকা উড়বে।

টুর্নামেন্টের হট ফেভারিট কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচ দিয়ে বিপিএলে সিলেটের যাত্রা শুরু হবে। নিজের দলকে নিয়ে প্রবল আত্মবিশ্বাসী মার্ভেন ডিলন। মাঠে নামার আগে তিনি বলেছেন,‘আমি বলবো না আমার দলটা তরুণ। আমাদের অভিজ্ঞ ক্রিকেটার রয়েছে। প্রথম প্রতিপক্ষ হিসেবে কুমিল্লাকে আমরা সম্মান করছি। তবে নিজের দলকে কোনোভাবেই পিছিয়ে রাখবো না। তাদের ভেতরে সেই বার্তা দেওয়ার চেষ্টা করেছি। ক্রিকেট মাঠের খেলা। এই দলটিকে নিয়ে সবাইকে চমকে দিতে চাই। আন্ডারডগ হিসেবেই চমক দেখাবো। আমি নিশ্চিত করে বলতে পারি আমাদের বিপক্ষে কেউ-ই সহজে জিততে পারবে না।’

স্থানীয় খেলোয়াড়দের নিবেদন ও তাড়নায় মুগ্ধ ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩৮ টেস্ট ও ১০৮ ওয়ানডে খেলা ডিলন, ‘খেলোয়াড়রা এখন পর্যন্ত যে নিবেদন, তাড়না দেখিয়েছে তাতে আমি খুশি। ছেলেরা শিখতে মুখিয়ে থাকে। টুর্নামেন্টে তাদের প্রস্তুতি নিয়ে খুশি। আমি তাদের খেলা দেখছি এবং বোঝার চেষ্টা করছি। এরপর আমার দর্শন তাদের বোঝানোর চেষ্টা করবো। কোচ হিসেবে আমি বেশ আত্মবিশ্বাসী, আমরা অনেককেই চমক দেখাবো।’

ব্রায়ান লারার দেশ ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো থেকে ক্রিকেটে উঠে আসা ডিলনের। ওয়েস্ট ইন্ডিজের স্বর্ণসময়ের বল হাতে দোর্দণ্ড প্রতাপ দেখিয়েছেন এ পেসার। আন্তর্জাতিক ক্রিকেটে ২৬১ উইকেট পেয়েছেন। তবে কোচ হিসেবে ৪৭ বছর বয়সী ডিলনের ক্যারিয়ার সমৃদ্ধ নয়। ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোতে রেড ফোর্সের হয়ে কাজ করেছেন। এছাড়া যুক্তরাষ্ট্রের হয়েও কিছুদিন কাজ করেছেন।

ইয়াসিন/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়