ঢাকা     মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪২৯ ||  ২২ শাওয়াল ১৪৪৩

এক ম্যাচ আগেই সিরিজ হারলো ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৪৬, ২২ জানুয়ারি ২০২২  
এক ম্যাচ আগেই সিরিজ হারলো ভারত

জানেমান মালান ও কুইন্টন ডি ককের ব্যাটে ভর করে ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৭ উইকেটে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। এই জয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ এক ম্যাচ হাতে রেখেই জিতে নিয়েছে প্রোটিয়ারা। টেস্ট সিরিজের পর এবার ওয়ানডে সিরিজও জিতে নিলো স্বাগতিক।

শুক্রবার (২১ জানুয়ারি) বোলান্ড পার্কে ভারত আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ২৮৭ রান তোলে। সেটা ৪৮.১ ওভারে ৩ উইকেট হারিয়ে তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।

রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ১৩২ রান তোলে দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার মালান ও ডি কক। এই রানে ডি কক আউট হন ৬৬ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৭৮ রান করে। ২১২ রানের মাথায় আউট হন মালান। ১০৮ বলে ৮টি চার ও ১ ছক্কায় ৯১ রান করেন তিনি। ২১৪ রানে ফেরেন টেম্বা বাভুমা। তিনি ৩ চারে ৩৫ রান করেন। এরপর এইডেন মার্করাম ও রাসি ফন ডের ডুসেন দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

মার্করাম ৪ চারে ৩৭ ও ডুসেন ২ চারে ৩৭ রানে অপরাজিত থাকেন।

ভারতের জাসপ্রিত বুমরাহ, যুজবেন্দ্র চাহাল ও শার্দুল ঠাকুর ১টি করে উইকেট নেন।

তার আগে ভারতের ২৮৭ রানের ইনিংসে ঋষভ পন্ত সর্বোচ্চ ৮৫ রান করেন। তিনি ১০টি চার ও ২ ছক্কায় এই রান করেন। লোকেশ রাহুল ৪ চারে ৫৫ রান করেন। শার্দুল ঠাকুর ৩ চার ও ১ ছক্কায় অপরাজিত ৪০ রান করেন। বিরাট কোহলি প্রথমবার কোনো স্পিনারের বলে শূন্যরানে আউট হন।

বল হাতে দক্ষিণ আফ্রিকার তাবরেজ শামসি ২টি উইকেট নেন। সিসান্দা মাগালা, এইডেন মার্করাম, কেশব মহারাজ ও আন্দিলে ফেলুকাওয়ে ১টি করে উইকেট নেন।

ম্যাচসেরা হন কুইন্টন ডি কক।

রোববার তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়