ঢাকা     শনিবার   ২৮ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯ ||  ২৬ শাওয়াল ১৪৪৩

ওয়ালটন অষ্টম জাতীয় পুরুষ বেসবল প্রতিযোগিতা শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৪, ২২ জানুয়ারি ২০২২   আপডেট: ১৪:৫০, ২৩ জানুয়ারি ২০২২
ওয়ালটন অষ্টম জাতীয় পুরুষ বেসবল প্রতিযোগিতা শুরু

আজ শনিবার (২২ জানুয়ারি) থেকে পল্টন মাঠে শুরু হয়েছে ‘ওয়ালটন ৮ম জাতীয় পুরুষ বেসবল প্রতিযোগিতা-২০২২’। ৮টি দল অংশগ্রহণে তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত। যদিও এই টুর্নামেন্ট ১৯ জানুয়ারি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু মাঠ পাওয়া না যাওয়ায় তিনদিন পিছিয়ে আজ থেকে শুরু হলো।

উদ্বোধনী দিনের গ্রুপপর্বের খেলায় জিতে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার, ঢাকা জেলা ক্রীড়া সংস্থা ও স্যান্ড অ্যাঞ্জেল বেসবল ক্লাব।

দিনের প্রথম খেলায় ঢাকা জেলা ০৮-০১ পয়েন্টে সিরাজগঞ্জ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান এসকেএসপিকে হারায়। দ্বিতীয় খেলায় বাংলাদেশ আনসার ১০-০০ পয়েন্টে মাদারীপুর জেলাকে পরাজিত করে। তৃতীয় খেলায় বাংলাদেশ পুলিশ ১৫-০০ পয়েন্টে সাভার কমিউনিটি স্পোর্টস ক্লাবকে এবং শেষ খেলায় স্যান্ড অ্যাঞ্জেল বেসবল ক্লাব ১১-০১ পয়েন্টে ঢাকা কমার্স কলেজ বেসবল ক্লাবকে হারিয়ে সেমিফাইনালে উন্নীত হয়।

আগামীকাল রোববার টুর্নামেন্টের দ্বিতীয় দিনে সেমিফাইনালে বাংলাদেশ পুলিশের বিপক্ষে খেলবে ঢাকা জেলা এবং দ্বিতীয় সেমিফাইনালে খেলবে বাংলাদেশ আনসার ও স্যান্ড অ্যাঞ্জেল বেসবল ক্লাব।

তার আগে দুপুরে ওয়ালটন অষ্টম জাতীয় বেসবল টুর্নামেন্ট উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ বেসবল সফটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটন, যুগ্ম সম্পাদক আজম আলী খান, জাতীয় দলের কোচ ও গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান হিরোকি ওয়াতানেবে।

এবারের এই প্রতিযোগিতায় আটটি দল অংশ নিয়েছে। দলগুলোকে দুই গ্রুপে ভাগ করে নকআউট ভিত্তিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল সেমিফাইনালে উঠেছে। দুটি দল খেলবে ফাইনাল। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। সেরা খেলোয়াড়কে করা হবে পুরস্কৃত।

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়