ঢাকা     শনিবার   ২৮ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯ ||  ২৬ শাওয়াল ১৪৪৩

দুই বিদেশির সঙ্গে সাব্বির-মিরাজে চ্যালেঞ্জ ছুড়লো চট্টগ্রাম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৭, ২২ জানুয়ারি ২০২২   আপডেট: ১৯:৪১, ২২ জানুয়ারি ২০২২
দুই বিদেশির সঙ্গে সাব্বির-মিরাজে চ্যালেঞ্জ ছুড়লো চট্টগ্রাম

সন্ধ্যা নামার আগেই ‘সন্ধ্যা’ হয়ে যায় মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। কুয়াশাচ্ছন্ন আকাশে দেখা মেলেনি সূর্যের। দিনের প্রথম ম্যাচে লো-স্কোরিং হওয়ায় ম্যাড়মেড়ে আবহাওয়া যেন আরও ম্যাড়মেড়ে হয়ে যায়।

এর মধ্যেই উইল জ্যাকস চার-ছয়ের ফুলঝুরি ফুটিয়ে উত্তাপ এনে দিয়েছেন। মাঝে দেশি মেহেদি হাসান মিরাজ ও সাব্বির রহমান জ্যাকসের তালে সুর মিলিয়েছিলেন। শেষটা রাঙিয়েছেন বিনি হাওয়েল।

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় দিন নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি মিনিস্টার ঢাকা ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। টস হেরে ব্যাটিং করতে নেমে সম্মিলিত প্রয়াসে ৮ উইকেট হারিয়ে ১৬১ রান করে চট্টগ্রাম।

জ্যাকসের বিধ্বংসী ব্যাটিংয়ে চট্টগ্রাম ভুলে যায় শুরুতে কেনার লুইসকে হারানোর ব্যথা। আন্দ্রে রাসেলকে এলোমেলো করে ৬ চার ও ২ ছয়ে জ্যাকস করেছেন ২৪ বলে ৪১ রান। তাকে বোল্ড করে স্বস্তি এনে দিয়েছেন শুভাগত হোম। রাসেল-তামিমের হাতে দুই জীবন পেয়েও আফিফ খেলতে পারেননি লম্বা ইনিংস। থেমেছেন ১২ বলে ১২ করে।

জ্যাকসরা ফিরলেও চট্টগ্রামের রানের চাকা সচল রেখেছেন দেশি মেহেদি হাসান মিরাজ ও সাব্বির রহমান। দুজনের জুটি থেকে আসে ৪৪ রান। ব্যাটিং অর্ডারে পাঁচে উঠে আসা মিরাজ পেয়েছেন রানের দেখা। ৪ চারে ২৫ বলে ২৫ করেন তিনি। তবে সাব্বিরকে শুরুতে জড়সড় দেখালেও ধীরে ধীরে বাড়ান স্ট্রাইকরেট। তার ব্যাট থেকে আসে ১৭ বলে ২৯ রান। দারুণ এক ডেলিভারিতে তার স্ট্যাম্প ভেঙে দিয়েছেন রুবেল। একই ওভারে ফেরান শামীম হোসেনকেও (১)।

রুবেলের করা ১৬তম ওভারে জোড়া উইকেট হারলেও সাগরিকার পাড়ের দলটির রানের চাকা থামেনি। হাওয়েলের ঝড়ে শেষ চার ওভারে তারা তোলে ৪১ রান। যাতে হাওয়েল একাই করেন ২৬! ইনিংসের শেষ বলে তিনি রানআউট হয়েছেন মাত্র ১৯ বলে ৩৭ রান করে।

দিনটা নিজের করে নিতে পারতেন রুবেল। প্রথম ৩ ওভারে মাত্র ১২ রান দিয়ে ৩ উইকেট নেওয়া এই বোলার নিজের শেষ ওভারে দেন ১৪ রান। ৪ ওভারে দেন ২৬ রান। এ ছাড়া ১টি করে উইকেট নেন আরাফাত সানী, ইসুরু উদানা, শুভাগত ও মাহমুদউল্লাহ রিয়াদ।

প্রথম ম্যাচে দুই দলই হেরেছে ভিন্ন প্রতিপক্ষের কাছে। অপরিবর্তিত একাদশ নিয়ে দুই দল মাঠে নেমেছে প্রথম জয়ের আশায়।

গতকাল ঢাকার দেওয়া ১৮৪ রান টপকে জিতেছিল খুলনা টাইগার্স। আজ ১৬১ রান টপকে জিততে পারবেনতো মাহমুদউল্লাহ-তামিমরা?

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়