ঢাকা     মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪২৯ ||  ২২ শাওয়াল ১৪৪৩

ভারত-পাকিস্তান-অস্ট্রেলিয়াকে পেছনে ফেললো আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৪, ২৬ জানুয়ারি ২০২২  
ভারত-পাকিস্তান-অস্ট্রেলিয়াকে পেছনে ফেললো আফগানিস্তান

তিন ম্যাচ ওয়ানডে সিরিজে নেদারল্যান্ডসকে হোয়াইটওয়াশ করেছে আফগানিস্তান। আর এর মধ্য দিয়ে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের সুপার লিগের টেবিলে দারুণ উন্নতি হয়েছে তাদের। একলাফে তারা এগিয়েছে সাত ধাপ। আর পেছনে ফেলেছে ভারত-পাকিস্তান-অস্ট্রেলিয়ার মতো দলগুলোকে।

নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ থেকে সর্বোচ্চ ৩০ পয়েন্ট সংগ্রহ করে সুপার লিগের টেবিলে ৫ নম্বরে উঠে এসেছে আফগানরা। অবশ্য এই সিরিজ শুরুর আগে তাদের অবস্থান ছিল ১২ নম্বরে।

সাত ধাপ উন্নতি করে এ যাত্রায় রশিদ-মুজিবরা পিছনে ফেলেছে নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, ভারত, ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়াকে। বর্তমানে ৬ ম্যাচে আফগানিস্তানের সংগ্রহ ৬০ পয়েন্ট।

ইংল্যান্ডের সংগ্রহ ১৫ ম্যাচ থেকে ৯৫ পয়েন্ট। তারা আছে পয়েন্ট টেবিলের শীর্ষে। বাংলাদেশ ১২ ম্যাচ থেকে ৮০ পয়েন্ট নিয়ে অবস্থান করছে দ্বিতীয় স্থানে। ১৮ ম্যাচ থেকে ৬৮ পয়েন্ট নিয়ে আয়ারল্যান্ড তৃতীয় ও সমান ম্যাচ থেকে ৬২ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা আছে চতুর্থ স্থানে।

অস্ট্রেলিয়া আছে ষষ্ঠ স্থানে। ৯ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৬০ পয়েন্ট। ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১২ ম্যাচ থেকে ৫০ পয়েন্ট, তারা রয়েছে সাত নম্বরে। ৯ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে ভারত অবস্থান করছে আটে। আর ৯ ম্যাচ থেকে ৪০ পয়েন্ট সংগ্রহ করে পাকিস্তান আছে নয় নম্বরে।

এ ছাড়া ১০ ম্যাচ থেকে ৩৯ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা দশম, ১২ ম্যাচ থেকে ৩৫ পয়েন্ট নিয়ে জিম্বাবুয়ে একাদশ ও ৩ ম্যাচ থেকে ৩০ পয়েন্ট নিয়ে নিউ জিল্যান্ড আছে দ্বাদশ স্থানে।

৭ ম্যাচ থেকে ২৫ পয়েন্ট নিয়ে নেদারল্যান্ডস অবস্থান করছে পয়েন্ট টেবিলের তলানিতে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়