ঢাকা     শুক্রবার   ২০ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪২৯ ||  ১৭ শাওয়াল ১৪৪৩

তিন ঘণ্টা অনুশীলনের পর ঝড়ো ব্যাটিংয়ের ঘোষণা মুশফিকের

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫২, ২৭ জানুয়ারি ২০২২   আপডেট: ২০:৫৫, ২৭ জানুয়ারি ২০২২
তিন ঘণ্টা অনুশীলনের পর ঝড়ো ব্যাটিংয়ের ঘোষণা মুশফিকের

তখনো খুলনা টাইগার্সের পা পড়েনি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। বরাবরের মতো দলের অনুশীলনের নির্ধারিত সময়ের আগে হাজির মুশফিক। পাক্কা দেড় ঘণ্টা আগে। এককভাবে ব্যাটিং অনুশীলনের পর দলের সঙ্গে মিলিয়ে তিন ঘণ্টার মতো মুশফিক ব্যাট হাতে ঝালিয়ে নেন নিজেকে। অনুশীলন শেষে বিকেলে ঘোষণা দিলেন, দ্রুত রান তুলে বড় ইনিংস খেলার। 

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) গণমাধ্যমের মুখোমুখি হয়ে মুশফিক বলেন, ‘প্রতি ম্যাচেই চেষ্টা থাকে ইনিংসটাকে বড় করার। আশা করি আমি দ্রুততম সময়ে বড় রান করতে পারবো। তবে রান করার চেয়ে গুরুত্বপূর্ণ দলটাকে জয়ে ফিরিয়ে নিয়ে আসা। চেষ্টা করবো টপ অর্ডারে যেহেতু খেলি যেন বড় রান করতে পারি।’

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এখন পর্যন্ত দুই ম্যাচ খেলে খুলনার কাপ্তান ব্যাট হাতে রাঙাতে পারেননি। এক ম্যাচে ৬ আরেক ম্যাচে ১১ রান করেন দলের ব্যাটিং স্তম্ভ। দলও একটিতে জয় পায় আরেকটিতে হারে। 

শুরুতেই এসে মুশফিক জহুর আহমেদের উইকেট দেখেছেন। এরপর শুরু হয় ব্যাটিং ঝড়। নেটের পাশাপাশি মাঠে এসেও জোরালো শট খেলেন এই ডানহাতি ব্যাটসম্যান। অল্প কয়েকবার তার প্রিয় স্লগ সুইপও করেছেন। তবে নজর ছিল বড় শটে। 

এমনিতে চট্টগ্রামের উইকেটে রান হয়। বিপিএলের সর্বোচ্চ ৬টি ইনিংস যে এই মাঠেই। আজ উইকেট দেখার পরও মুশফিকের হয়তো তাই মনে হয়েছে। ‘আমরা যত তাড়াতাড়ি মানিয়ে নিতে পারবো আমাদের জন্য ততোই ভালো হবে। আশা করছি উইকেট ভালো হবে। উইকেট ট্রু এন্ড ফ্রেশ উইকেট। অবশ্যই ব্যাটিং ফ্রেন্ডলি উইকেট হবে।’ 

‘চট্টগ্রাম অন্যতম হাইস্কোরিং গ্রাউন্ড। এটাতো শুধু গত বছর নয়, এখানে যতগুলো বিপিএলের ম্যাচ হয়েছে, সব সময় হাইস্কোরিং ম্যাচ হয়েছে।  আশা করছি এখানে এসে যেহেতু দুটি ম্যাচের একটি হেরেছি, একটি জিতেছি; চেষ্টা করছি যে প্রথম ম্যাচে আমাদের ইনশাআল্লাহ যত তাড়াতাড়ি আমরা যেন কন্ডিশনের সাথে খাপ খাওয়াতে পারি’-আরও যোগ করেন মুশফিক।  

বিপিএল শুরুর আগেই মুশফিকরা হারায় দলের অন্যতম তারকা সৌম্য সরকারসহ শরিফুল্লাহ ও নাবিল সামাদকে। আজ সুখবরই দিলেন। জানিয়েছেন তিনজনই ফিট খেলার জন্য। ‘আমাদের যে তিনজন আসছে কোভিডের পর, তারা পুরোপুরি ফিট। মানসিক ভাবে ও শারীরিক ভাবে তারা ফিট, কালকে ম্যাচের জন্য তারা প্রস্তুত আছে।’

শুক্রবার (২৮ জানুয়ারি) দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হবে খুলনা টাইগার্স। ঢাকার পর্বের ভুল-ত্রুটি শুধরে মুশফিকদের আশা জয়ে ফেরার।  

চট্টগ্রাম/রিয়াদ  

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়