ঢাকা     শুক্রবার   ২০ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪২৯ ||  ১৭ শাওয়াল ১৪৪৩

মুশফিক-মিরাজের লড়াইয়ে শুরু বিপিএলের চট্টগ্রাম পর্ব

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৮, ২৮ জানুয়ারি ২০২২   আপডেট: ১৩:২১, ২৮ জানুয়ারি ২০২২
মুশফিক-মিরাজের লড়াইয়ে শুরু বিপিএলের চট্টগ্রাম পর্ব

খেলার তখনো দুই ঘণ্টা বাকি। সাগরিকার মোড় থেকে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের প্রধান ফটক পর্যন্ত বিক্ষিপ্তভাবে দর্শকদের আনাগোনা। স্বাগতিক দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের টিম বাস দেখে হাত নেড়ে জানাচ্ছেন অভিবাদন। মহামারী করোনার সংক্রমণ বাড়ায় দর্শক প্রবেশ নিষিদ্ধ। তাই টিম বাস দেখেই যেন দুধের স্বাদ ঘোলে মেটাচ্ছেন তারা।  

শুক্রবার (২৮ জানুয়ারি) থেকে শুরু হলো বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের চট্টগ্রাম পর্ব। দিনের প্রথম ম্যাচে স্বাগতিক দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স মুখোমুখি খুলনা টাইগার্সের। টস জিতে বোলিং নিয়েছে খুলনা।   

এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে দুই জয় নিয়ে স্বস্তিতে আছে মেহেদি হাসান মিরাজের চট্টগ্রাম। হার দিয়ে শুরুর পর ঘুরে দাঁড়িয়ে তারা টানা দুই জয় তুলে নিয়ে অবস্থান করছে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। অন্যদিকে দুই ম্যাচে খেলে একটি করে জয় ও হার নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে আছে খুলনা।      

ঢাকায় ব্যাটসম্যানরা সংগ্রাম করেছেন রানের জন্য। চট্টগ্রামের উইকেটে দেখেই মুশফিক-মিরাজদের মুখে স্বস্তির চাপ। ঢাকায় প্রথম চারদিনের ৮ ম্যাচে ১ উইকেটে দেখা গেছে দুই চিত্র। দিনের ম্যাচে রান খরা আর রাতের ম্যাচে রান উৎসব। শে-ই বাংলায় ছিল শিশিরের প্রভাব। তবে এই সমস্যা নেই জহুর আহমেদে। মুশফিকরা মনে করছেন এই উইকেটে ব্যাটসম্যানরা সুবিধা পাবেন। ম্যাচ হবে হাইস্কোরিং। এখন দেখার বিষয় রান বন্যায় ভাসে কী না সাগরিকার পাড়।  

চট্টগ্রাম অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে। খুলনা নেমেছে তিন পরিবর্তন নিয়ে। করোনা মুক্ত হয়ে ফিরেছেন সৌম্য সরকার ও নাবিল সামাদ। এ ছাড়া আছেন সেকুগে প্রসন্না। বাদ পড়েছেন তানজিদ তামিম, নাভিন উল হক ও সোহরাওয়ার্দী শুভ। 


খুলনা টাইগার্স একাদশ

মুশফিকুর রহিম (অধিনায়ক, উইকেটরক্ষক), সেকুগে প্রসন্না, সৌম্য সরকার, রনি তালুকদার, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, থিসারা পেরেরা, শেখ মেহেদি হাসান, ফরহাদ রেজা, নাবিল সামাদ ও কামরুল ইসলাম রাব্বি।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স একাদশ

মেহেদি হাসান মিরাজ (অধিনায়ক), নাসুম আহমেদ, কেনার লুইস, উইল জ্যাকস, সাব্বির রহমান, আফিফ হোসেন, বেনি হাওয়েল, শামীম পাটোয়ারী, নাইম ইসলাম, শরিফুল ইসলাম ও রেজাউর রহমান রাজা।

চট্টগ্রাম/রিয়াদ  

সর্বশেষ

পাঠকপ্রিয়