ঢাকা     বুধবার   ১৮ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৯ ||  ১৬ শাওয়াল ১৪৪৩

শুধু মেরে খেললে টি-টোয়েন্টি হয় না, সেঞ্চুরির পর তামিম 

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৯, ২৮ জানুয়ারি ২০২২  
শুধু মেরে খেললে টি-টোয়েন্টি হয় না, সেঞ্চুরির পর তামিম 

তরুণদের সুযোগের কথা বলে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে ৬ মাসের বিরতির ঘোষণা দেন তামিম ইকবাল। সাগরিকার পাড়, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিরতির ঘোষণার একদিন না যেতেই তামিম বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) হাঁকালেন সেঞ্চুরি। 

এক দিন আগে নিজের ক্যারিয়ারের বিষাদময় ঘোষণার পর তামিমের ব্যাট থেকে এলো ঝলমলে সেঞ্চুরি। একমাত্র বাংলাদেশি হিসেবে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে সর্বোচ্চ চারটি সেঞ্চুরি তারই দখলে। 

শুক্রবার (২৮ জানুয়ারি) তামিমের সেঞ্চুরিতে ভর করে সিলেট সানরাইজার্সকে ৯ উইকেটে উড়িয়ে দেয় মিনিস্টার ঢাকা। ম্যাচ শেষে তৃপ্ত তামিমের মন্তব্য, শুধু মেরে খেললে টি-টোয়েন্টি হয় না। ভালো শট এনে দিতে পারে সাফল্য। 

ঢাকার এই ওপেনার বলেন, ‘কঠোর পরিশ্রম করতে হবে আর দক্ষতা বাড়ানো নিয়ে কাজ করতে হবে। ক্রিকেট এমন এক খেলা, যেখানে আপনি দুর্বলতা নিয়ে কাজ করতে থাকলে উন্নতি হবেই। ক্রিকেটীয় শট খেলতে হবে। শুধু মেরে খেললেই টি-টোয়েন্টি হয় না। ভালো শটও সাফল্য এনে দিতে পারে।’

এর আগের ইনিংসে লেন্ডল সিমন্সের সেঞ্চুরিতে সিলেট ১৭৬ রানের লক্ষ্য দেয় ঢাকাকে। রান তাড়া করতে নেমে তিন ওভার হাতে রেখে ম্যাচ জিতে যায় ঢাকা। তামিম জানান লক্ষ্য যদি ২২০ রানও হতো তাহলে তার দল জিতে যেত। 

তামিম বলেন, ‘সিমন্স ১১৬ করার পরও তারা ১৭৫ করতে পেরেছে, আমি এতে খুশি ছিলাম। আমাদের শেষ ওভারে ওরা মাত্র ৮ রান নিতে পেরেছে। ২২০ রানও যদি হত, উইকেট যথেষ্ট ভালো ছিল। জানতাম, ভালো শুরু পেলে আমাদের ভালো করেই সুযোগ আছে। আমি ও শাহজাদ ভালো শুরু পেয়েও যাই। এরপর আর পেছনে থাকাতে হয়নি।’ 

রান তাড়া করতে নেমে তামিম-শাহজাদের জুটি থামে ১৭৩ রানে, জয় থেকে ঢাকা যখন মাত্র ৩ রান দূরে। বিপিএলের ওপেনিং জুটিতে এটি দ্বিতীয় জুটি। যে কোনো উইকেটে পঞ্চম সর্বোচ্চ  জুটি। তামিমের ব্যাট থেকে আসে জয়ী রান। তামিম অপরাজিত ছিলেন ১১১ রান করে। ১৪ চার ও ৩ ছয়ে দেখা পেয়েছিলেন সেঞ্চুরির। 

চট্টগ্রাম/রিয়াদ  

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়