ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

হোঁচট খেলো চ্যাম্পিয়ন বায়ার্ন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২০, ১৭ ফেব্রুয়ারি ২০২২  
হোঁচট খেলো চ্যাম্পিয়ন বায়ার্ন

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে হোঁটচ খেয়েছে ২০২০ সালের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। ঘরের মাঠ রেড বুল অ্যারেনায় তাদের ১-১ গোলে রুখে দিয়েছে অস্ট্রিয়ান ক্লাব সলসবুর্গ। ম্যাচের অন্তিম মুহূর্তে গোল করে বায়ার্নকে হারের লজ্জার হাত থেকে বাঁচান কিংসলে কোম্যান।

বায়ার্নের বিপক্ষে ম্যাচের ১২ মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন চুকুবুইকে আদামু। এ সময় ইনজুরির কারণে মাঠ ছাড়েন নোয়া ওকাফোর। মাঠে নামার ৯ মিনিটের মাথায় গোল করে সলসবুর্গকে এগিয়ে নেন আদামু। ২১ মিনিটের সময় ১৮ গজ বক্সের মধ্যে ঢুকে বাঁকানো শটে বল জালে পাঠান তিনি।

প্রথমার্ধের শেষ দিকে পেনাল্টির আবেদন করেছিল সলসবুর্গ। কিন্তু রেফারি সেটা আমলে নেননি। এ সময় বায়ার্নের বেঞ্জামিন পাভার্ড বাজেভাবে ট্যাকেল করেন সলসবুর্গের করিম আদেমিকে।

আদামুর গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সলসবুর্গ। বিরতির পর ৮০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল অস্ট্রিয়ার ক্লাবটি। এ সময় কাপালদোর নেওয়া শট বায়ার্নের গোলরক্ষকের পায়ে লেগে প্রতিহত হয়। এরপর সেটাতে শট নেন আদামু। তার নেওয়া শটে বল গোলপোস্টে ঢুকতে যাচ্ছিল, এমন সময় গোললাইন থেকে সেটা ক্লিয়ার করেন বেঞ্জামিন।

এক গোলের লিড সলসবুর্গ ধরে রাখে ম্যাচের ৮৯ মিনিট পর্যন্ত। কিন্তু দুর্ভাগ্যক্রমে ৯০ মিনিটে গোল হজম করে বসে তারা।

এ সময় থমাস মুলারের ফ্লিক থেকে বল পেয়ে গোল করেন কিংসলে কোম্যান। শেষ পর্যন্ত ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় ম্যাচ।

এটা ছিল চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সলসবুর্গের প্রথম নকআউট পর্বের ম্যাচ। আর প্রথম ম্যাচেই দারুণ সাহস দেখিয়েছে অস্ট্রিয়ান ক্লাবটি। ৮ মার্চ ফিরতি লেগে আলিয়াঞ্জ অ্যারেনায় বাভারিয়ানদের মুখোমুখি হবে তারা। দেখার বিষয় বায়ার্নের মাঠেও পারফরম্যান্সের ধারা অব্যাহত রাখতে পারে কিনা তারা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়