ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্নায়ুর চাপ সামলাতে না পেরেই হার: সাকিব

ক্রীড়া প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৫২, ১৮ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ০১:২৭, ১৯ ফেব্রুয়ারি ২০২২
স্নায়ুর চাপ সামলাতে না পেরেই হার: সাকিব

প্রথম শিরোপা জয়ের জন্য বরিশালের শেষ ৬ বলে ১০ রানের সমীকরণ মেলাতে হতো। সৈকত আলীর ৩৪ বলে ৫৮ রানের বিস্ফোরক ইনিংসেরও পরও শেষ দিকে কঠিন পরীক্ষার সামনে সাকিবের দল। কুমিল্লার অধিনায়ক ইমরুল বল তুলে দেন শহীদুল ইসলামের হাতে। আগের ৩ ওভারে ২৮ রান দেওয়া এই পেসার শেষে যা করলেন তা কুমিল্লা মনে রাখবে আজীবন। অতিরিক্ত ১ রানসহ ওভারে খরচ করেন ৮ রান। তাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ম্যাচ জিতে নেয় ১ রানে। বিপিএলের তৃতীয় শিরোপা নিশ্চিত হয়ে যায় কুমিল্লার। 

দলের পরাজয়ের জন্য স্নায়ু চাপ সামলাতে না পারাকেই কারণ হিসেবে সামনে নিয়ে আসলেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। পুরস্কার বিতরণী মঞ্চে তিনি বলেন, ‘উপভোগ্য একটি ম্যাচ হলো। দুই দলই ম্যাচে প্রচুর ভুল করেছে। কিন্তু শেষে কুমিল্লা স্নায়ু স্থির রাখতে পেরেছে। এজন্য তাদের ক্রেডিট দেওয়া উচিত। তারা স্নায়ু স্থির রাখতে পেরে ম্যাচটা জিতেছে।‘ ক্রিজে তৌহিদ হৃদয় ও মুজিব উর রহমান থাকলেও তারা ম্যাচ জেতাতে পারেননি। 

শহীদুলের বৈচিত্র্যপূর্ণ বোলিংয়ে স্রেফ দর্শক হয়ে ছিলেন তারা। ডানহাতি পেসার প্রথম বল ডট করেন। দ্বিতীয় ও তৃতীয় বলে তৌহিদ ও মুজিব ১ রান করে নেন। পরের বলটি ওয়াইড। শেষ ৩ বলে বরিশালের দরকার ৭ রান। একটি বাউন্ডারি হলেই হয়ে যায়। কিন্তু চতুর্থ বলে হৃদয় লং অনে পাঠিয়ে ২ রান আদায় করেন। পরের বল ডিপ স্কয়ারে ক্যাচ তোলেন এই ব্যাটসম্যান। কিন্তু বল তালুবন্দি করতে পারেননি তানবীর। শেষ বলে দরকার ৩ রান। কভারে বল পাঠিয়ে হৃদয় ১ রানের বেশি আদায় করতে পারেননি। তাতেই জয় নিশ্চিত হয়ে যায় কুমিল্লার। 

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে কুমিল্লা দারুণ শুরু করে। ৬ ওভার শেষে তাদের রান ২ উইকেটে ৭৩। সুনীল নারিন ঝড় তুলে মাত্র ২৩ বলে ৫টি করে চার ও ছক্কায় ৫৭ রান করেন। পাওয়ার প্লে’র স্কোর দেখে মনে হচ্ছিল রানের ফুলঝুরি ছুটিয়ে বিপিএল ফাইনালের স্কোর চূঁড়ায় নিয়ে যাবেন কুমিল্লার ব্যাটসম্যানরা। কিন্তু ১৫১ রানের বেশি করতে পারেনি তারা।

ম্যাচ হারলেও দলের বোলিংয়ে দারুণ খুশি সাকিব। তিনি বলেন,‘ সুনীলের বিশ্বমানের ইনিংসের পরও আমরা বোলিংয়ে যেভাবে ফিরে এসেছি তা দারুণ ছিল। সুনীল আমাদের থেকে ম্যাচটা ছিনিয়ে নিয়েছিল। কিন্তু পরবর্তীতে আমরা ফিরে এসেছি। এজন্য বোলারদের ক্রেডিট দেওয়া উচিত। শুধু এই ম্যাচেই নয়। পুরো টুর্নামেন্টে আমরা ভালো বোলিং করেছি।’ 

কুমিল্লার শেষ দিকের বোলিংয়েরও প্রশংসা করে বরিশালের অধিনায়ক বলেন, ‘আমি শুরুতে যেটা বললাম, কুমিল্লাকে ক্রেডিট দেওয়া উচিত। তারা স্নায়ু স্থির রেখেছিল। শেষ দিকে ২-৩ ওভার সব সময়ই কঠিন। শহীদুল শেষ ওভারে দারুণ বোলিং করেছে। মোস্তাফিজ তাকে সাহায্য করেছিল। সুনীলও ভালো বোলিং করেছে। আমরা এই হার থেকে অনেক কিছু শিখতে পারি। আশা করছি সামনের বছর আরো শক্তিশালী হয়ে ফিরতে পারব।’ 
 

ঢাকা/ইয়াসিন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়