ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সাকিব কাণ্ডে বরিশালের দুঃখ প্রকাশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৫, ১৯ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ১৮:০৭, ১৯ ফেব্রুয়ারি ২০২২
সাকিব কাণ্ডে বরিশালের দুঃখ প্রকাশ

বিপিএল ফাইনালের আগে অফিসিয়াল ফটোসেশনে অংশ না নিয়ে বিজ্ঞাপনের শুটিংয়ে ব্যস্ত সময় কাটিয়েছিলেন ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। বিসিবির অনুমোদিত বলয় ভেঙে সাকিবের টিম হোটেলের বাইরে যাওয়া ও ফটোসেশনে অংশ না নেওয়ায় তার দল বরিশাল ফ্র্যাঞ্চাইজিকে শুক্রবার শোকজ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । 

শনিবার শোকজের জবাব দিয়ে বিসিবিকে চিঠি দেয় বরিশাল। চিঠিতে সাকিবের কাণ্ডে দুঃখপ্রকাশ করেছে রানার্সআপ দলটি। টুর্নামেন্ট চলাকালীন দল ছেড়ে বাইরে যাওয়ায় নিয়মভঙ্গ হয়েছে, সেটি স্বীকার করেছে তারা। পুরো ঘটনা নিজেদের ভুল হিসেবেই দেখছে বিষয়টিকে।

তাদের চিঠি পাওয়ার বিষয়টি স্বীকার করেছেন বিসিবির এক কর্মকর্তা। এখন দেখার বিষয়, বরিশাল ও সাকিব শৃঙ্খলাভঙ্গের অভিযোগে কোনো শাস্তি পান কিনা। 

এবারের বিপিএলে বায়োবাবল ছিল না। তবে অনুসরণ করা হয়েছে ম্যানেজড ইভেন্ট ইনভারমেন্ট (এমইই)। যা অলিম্পিকে ব্যবহার করা হয়েছিল। যেখানে সাফ বলা আছে, বিশেষ প্রয়োজনে ব্যক্তিগত কারণে হোটেলের বাইরে কোনো ক্রিকেটার, কর্মকর্তা বের হলে তাকে অবশ্যই কোভিড নেগেটিভ সার্টিফিকেট নিয়ে পুনরায় হোটেলে প্রবেশ করতে হবে। বিসিবির মেডিকেল বিভাগ থেকে বলা হয়েছে, শুক্রবার কোভিড টেস্ট করিয়ে নেগিটিভ রিপোর্ট নিয়ে ফাইনাল খেলার অনুমতি পান সাকিব।  

বৃহস্পতিবার অফিসিয়াল ফটোসেশনে অংশ নেওয়ার কথা ছিল সাকিবের। কিন্তু বরিশালের অধিনায়ক মাঠেই আসেননি। উল্টো তার অনুপস্থিতি নিয়ে গণমাধ্যমে মিথ্যা বলেছেন ফরচুন বরিশালের ম্যানেজার সাব্বির খান। তিনি জানান, পেটে পীড়া থাকায় সাকিব ফটোসেশনে অংশ নেননি। তার পরিবর্তে আসেন নুরুল হাসান সোহান। সহ-অধিনায়ক সোহানের বক্তব্য, ‘গতকাল ঐচ্ছিক অনুশীলন ছিল, আমরা অনুশীলন করেছি। আজ হয়ত জিম করছেন সে কারণে হয়তবা আসতে পারেনি। তাই আমি এসেছি। আর এটা হচ্ছে পুরোটাই টিম ম্যানেজমেন্টের ব্যাপার।’

কোচ খালেদ মাহমুদ সুজন বলেন, ‘পুরো বিপিএল যদি দেখেন সাকিব ব্যাট করেছে তিন থেকে চার দিন। নিজের মতো করে কাজ করেছে। আজ বলল- ‘‘ভাল লাগছে না যাব না’’। আমি বলেছি ঠিকাছে।’ সব মিলিয়ে ফ্রাঞ্চাইজি থেকে একেক সময়ে এসেছে একেক তথ্য।

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়