ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

ইউরোপা লিগের শেষ ষোলোতে বার্সা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৩, ২৫ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ১১:২৯, ২৫ ফেব্রুয়ারি ২০২২
ইউরোপা লিগের শেষ ষোলোতে বার্সা

বিরতির আগে পিকের গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বার্সেলোনা

ডিয়েগো আরমান্ডো ম্যারাডোনা স্টেডিয়ামে নাপোলিকে ৪-২ গোলে হারিয়ে ইউরোপার লিগের শেষ ষোলো নিশ্চিত করেছে বার্সেলোনা। প্রথমার্ধে তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় তারা এবং বিরতির পর দারুণ প্রদর্শনীতে নিশ্চিত করে জয়।

প্রথমার্ধে দুর্দান্ত ছিল বার্সেলোনা। মাত্র ৮ মিনিট পরই লিড নেয় তারা। পিয়েরে এমেরিক অবেমেয়াংয়ের পাস থেকে অ্যাডাম ট্রাওরে নাপোলি ডিফেন্ডারদের কাটিয়ে বল দেন জোর্দি আলবার কাছে। গোলমুখ খোলেন তিনি দক্ষতার সঙ্গে।

পাঁচ মিনিট পর বার্সা দেখে দ্বিতীয় গোল। এবার ফ্রেঙ্কি ডি ইয়ং জালের দেখা পান। ডাচ মিডফিল্ডার বক্সের বাইরে থেকে বাঁকানো শটে জাল কাঁপান।

বার্সাকে চ্যালেঞ্জ জানায় নাপোলি। ২৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন লরেঞ্জো ইনসিগনে। গোলকিপার মার্ক আন্দ্রে টের স্টেগেন এগিয়ে এসে বল ঠেকাতে গিয়ে ফেলে দেন ভিক্টর ওসিমহেনকে। পেনাল্টি পায় স্বাগতিকরা।

বার্সা ব্যবধান বাড়ায় বিরতির ঠিক আগে। কর্নার প্রতিহত করতে গিয়ে এলোমেলো হয়ে পড়ে নাপোলির রক্ষণভাগ। সুযোগ বুঝে গোল করেন জেরার্দ পিকে।

৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় কাতালানরা। তারা চতুর্থ গোল করে ৫৯ মিনিটে। ডি ইয়ং বল কেড়ে নিয়ে অবেমেয়াংকে পাস দেন। কোনাকুনি শটে গোল করেন এই গ্যাবোনিজ তারকা।

নাপোলির জালে চতুর্থবার বল পাঠানোর পর জাভি তুলে নেন অধিনায়ক সার্জিও বুশকেটসকে। শেষ ৩০ মিনিট খেলেন গাভি। পরে নিকো, উসমান দেম্বেলে ও লুক ডি ইয়ংও আসেন।

নাপোলি খেলা শেষ হওয়ার তিন মিনিট আগে দ্বিতীয় গোলের দেখা পায় পলিতানোর শটে। সেটা ছিল তাদের জন্য কেবলই সান্ত্বনাসূচক গোল।

নকআউট রাউন্ড প্লে অফে দুই লেগে ৫-৩ গোলের অগ্রগামিতায় জিতে শেষ ষোলোতে বার্সেলোনা। আনসিডেড হিসেবে তারা শুক্রবার ড্রতে অংশ নিবে। আগামী ১০ মার্চ হবে প্রথম লেগ, দ্বিতীয়টি ১৭ মার্চ।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়