ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইউক্রেন ইস্যুতে চেলসি বিক্রি করে দিচ্ছেন রাশিয়ান মালিক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:২৫, ৩ মার্চ ২০২২   আপডেট: ০২:৩০, ৩ মার্চ ২০২২
ইউক্রেন ইস্যুতে চেলসি বিক্রি করে দিচ্ছেন রাশিয়ান মালিক

ইউক্রেনের সঙ্গে রাশিয়ার যুদ্ধের ইস্যুতে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসিকে বিক্রি করে দিচ্ছেন ক্লাবটির মালিক রাশিয়ান ধনকুবের রোমান আব্রামোভিচ। বুধবার তিনি এই ঘোষণা দেন। তবে কবে নাগাদ বিক্রি করবেন সেটার কোনো সময়সীমা উল্লেখ করেননি।

তবে ক্লাবটির ওয়েবসাইটে প্রকাশিত এক বার্তায় আব্রামোভিচ জানিয়েছেন এই সিদ্ধান্ত নেওয়াটা ছিল খুবই কঠিন এবং বেদনাদায়ক। তিনি এও জানিয়েছেন ক্লাব বিক্রির টাকা ইউক্রেন-রাশিয়া যুদ্ধে ক্ষতিগ্রস্ত হওয়াদের মধ্যে বন্টন করে দিবেন।

তার আগে বুধবার সকালে সুইস বিলিয়নিয়ার হ্যান্সজোর্গ উইস জানিয়েছিলেন যে, ইংলিশ ক্লাব চেলসি কেনার জন্য তাকে প্রস্তাব দেওয়া হয়েছে। তিনি আরও জানিয়েছিলেন আব্রামোভিচ দ্রুত চেলসি থেকে নিজেদের গুটিয়ে নিতে চান।

জানা যায়, ৫৫ বছর বয়সী আব্রামোভিচের সঙ্গে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ট সম্পর্ক রয়েছে। সে কারণে চেলসির বিষয় নিয়ে তিনি যুক্তরাজ্যের নিষেধাজ্ঞার মুখে পড়তে পারেন। সেই শঙ্কা থেকেই তড়িঘড়ি করে তিনি চেলসি বিক্রি করতে চাইছেন। আর ঘোষণা দিয়েছেন ক্লাব বিক্রির অর্থ তিনি যুদ্ধে ইউক্রেনে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের দান করে দিবেন।

আব্রামোভিচ ২০০৩ সালে ১৪০ মিলিয়ন পাউন্ডে ফুটবল ক্লাব চেলসিকে কিনে নেন। কেনার সময় তিনি বলেছিলেন, ‘এটা কখনেই ব্যবসা কিংবা টাকা কামানোর জন্য কিনিনি। এটা কেবল ক্লাব ও খেলার প্রতি আমার আবেগ থেকে কিনেছি।’

তার মালিকানাধীন সময়ে চেলসি দুইবার উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছে। পাঁচবার করে জিতেছে ইংলিশ প্রিমিয়ার লিগ ও এফএ কাপ শিরোপা। এ ছাড়া দুইবার ইউরোপা লিগা ও তিনবার লিগ কাপের শিরোপা জিতেছে।

২০২১ সালের আগস্টে তারা উয়েফা সুপার কাপ জিতে। আর ২০২২ সালের ফেব্রুয়ারিতে প্রথমবার জিতে নেয় ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়