ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাজস্থানের সঙ্গে আইপিএলে মালিঙ্গা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০১, ১১ মার্চ ২০২২  
রাজস্থানের সঙ্গে আইপিএলে মালিঙ্গা

আবারো আইপিএলে ফিরছেন লাসিথ মালিঙ্গা। খেলতে নয়, ফাস্ট বোলারদের ঘষামাজা করার দায়িত্বে তিনি। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে চারবার শিরোপা জেতা এই লঙ্কান ফাস্ট বোলার গত বছরের সেপ্টেম্বরে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেন। এবার তিনি আইপিএলে যুক্ত হচ্ছেন কোচ হিসেবে। রাজস্থান রয়্যালস নতুন আসরের জন্য তাদের ফাস্ট বোলিং কোচের দায়িত্ব দিয়েছে মালিঙ্গাকে।

মুম্বাইয়ের হয়ে ৯ মৌসুমে ১৭০ উইকেট নিয়ে আইপিএলের সর্বোচ্চ উইকেটশিকারি মালিঙ্গা। কোচিংয়ের অভিজ্ঞতা যে যে একেবারেই নেই তার, তা নয়। ২০১৮ সালে মুম্বাইয়ের বোলিং মেন্টরও ছিলেন তিনি। এই বছরের শুরুতে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কার বোলিং স্ট্র্যাটেজি কোচের দায়িত্বে ছিলেন।

রাজস্থানে মালিঙ্গা কাজ করবেন তার সাবেক অধিনায়ক এবং দলটির প্রধান কোচ ও ডিরেক্টর অব ক্রিকেট কুমার সাঙ্গাকারার সঙ্গে। গত সপ্তাহে হাই পারফরম্যান্স ফাস্ট বোলিং কোচ হিসেবে কোচিং স্টাফে যুক্ত করা হয় স্টেফান জোন্সকে।

নিয়োগ চূড়ান্ত হওয়ার পর মালিঙ্গা বলেছেন, ‘আইপিএলে ফিরতে পারা আমার জন্য চমৎকার অনুভূতি। আর রাজস্থান রয়্যালসে যোগ দিতে পেরে সম্মানিত, যারা সবসময় তরুণ প্রতিভাবানকে উন্নীত ও বিকশিত করে।’

তিনি আরো বলেন, ‘আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে আমার খুব বিশেষ কিছু স্মৃতি আছে এবং এখন রয়্যালসের সঙ্গে নতুন অভিজ্ঞতা পেতে ও এই যাত্রায় দারুণ স্মৃতি তৈরি করতে উন্মুখ আমি।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়