ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘৮ নম্বর সার্জারি থেকে বিরত থাকলাম, সি ইউ অন গ্রাউন্ড’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২০, ১২ মার্চ ২০২২   আপডেট: ১৭:৪৯, ১২ মার্চ ২০২২
‘৮ নম্বর সার্জারি থেকে বিরত থাকলাম, সি ইউ অন গ্রাউন্ড’

দীর্ঘ ক্যারিয়ারে চোটের কারণে বারবার মাঠ থেকে ছিটকে গেছেন মাশরাফি বিন মুর্তজা। এজন্য অনেকবার চিকিৎসকের ছুরির নিচেও গেছেন। মাঠে ফেরার অপেক্ষায় থাকা এ ক্রিকেটার ভেবেছিলেন আরও একবার তার অস্ত্রোপচার লাগবে। সেজন্য মানসিকভাবে প্রস্তুতও ছিলেন। কিন্তু এ যাত্রায় বেঁচে গেলেন। 

কোমরের ডিস্কের চিকিৎসা নিতে ভারতের চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে গিয়েছেন মাশরাফি। দেশ ছাড়ার আগে জানিয়েছিলেন, তার কোমরে অস্ত্রোপচার লাগতে পারে। কিন্তু বিশেষজ্ঞ চিকিৎসক তাকে দেখে, একাধিক পরীক্ষা শেষে আপাতত অস্ত্রোপচারের সিদ্ধান্ত থেকে সরে এসেছেন। স্বাভাবিক চিকিৎসায় চলবে তার পুনর্বাসন। মাঠে ফিরতেও নেই বাধা। শিগগিরিই মাঠে ফিরবেন ডানহাতি পেসার সেই ঘোষণাও দিয়ে রাখলেন।

মাশরাফি বিন মুর্তজা নিজের ফেসবুকে লিখেছেন, ‘লাস্ট ৩টা দিন অর্থোপেডিক ডাক্তার, সার্জন, স্পোর্টস মেডিসিন ডাক্তার এবং ফিজিওর সাথে সময় দিয়ে অবশেষে ৮ নম্বর সার্জারি থেকে বিরত থাকলাম। হয়তো পরে কোনো এক সময় দেখা যাবে। আবারও সেই রিহ্যাব শুরু, এর শেষ কোথায় আল্লাহ জানে। আপাতত মাঠ ডাকছে (ডিপিএল) । বাকিটা আল্লাহ ভরসা। লিজেন্ড অব রুপগঞ্জ, ইনশাল্লাহ সি ইউ অন গ্রাউন্ড।’

ঢাকা প্রিমিয়ার লিগে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলবেন মাশরাফি। দলবদলে শেখ জামাল ধানমন্ডি ক্লাব থেকে রূপগঞ্জে নাম লিখিয়েছেন বাংলাদেশের সফলতম ওয়ানডে অধিনায়ক। বিপিএল চলাকালিন কোমরের নিচের অংশ টান লাগে মাশরাফির। মিনিস্টার ঢাকার হয়ে ৪ ম্যাচে ৪ উইকেট নেওয়া এই পেসারকে পরবর্তীতে আর মাঠে পাওয়া যায়নি। মাশরাফি সবশেষ লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ২০২০ সালের ১৬ মার্চ ঢাকা লিগে, ৭ ওভারে ১ মেডেনে ৩৪ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। এরপর কোভিডের ধাক্কায় লিগ বন্ধ হয়ে যায়। দুই বছর পর আবার পঞ্চাশ ওভারের ক্রিকেটে ফিরতে যাচ্ছেন তিনি।

ঢাকা/ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়