ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নাঈমের সেঞ্চুরি ও মাশরাফির দারুণ বোলিংয়ে হারল আবাহনী

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৬, ২৪ মার্চ ২০২২   আপডেট: ১৯:৩৭, ২৪ মার্চ ২০২২
নাঈমের সেঞ্চুরি ও মাশরাফির দারুণ বোলিংয়ে হারল আবাহনী

নাঈম ইসলামের সেঞ্চুরির পর মাশরাফি বিন মুর্তজার দারুণ বোলিংয়ে ঐতিহ্যবাহী আবাহনী ক্রিকেট ক্লাবকে হারাল লিজেন্ডস অফ রূপগঞ্জ।

বৃহস্পতিবার (২৪ মার্চ) বিকেএসপিতে টস হেরে ব্যাটিং করতে নেমে নাঈমের সেঞ্চুরিতে ভর করে রূপগঞ্জ ৬ উইকেটে ২৯৭ রান করে। রান তাড়া করতে নেমে মাশরাফিদের তোপে পড়ে ৮ উইকেট হারিয়ে ২৮৩ রানে থামে আবাহনী। ১৪ রানের জয়ে হাসিমুখে মাঠ ছাড়ে মাশরাফির দল।

মুনিম শাহরিয়ায়-নাঈম শেখ ভালো শুরুর আভাস দিলেও বেশিদূর পর্যন্ত নিয়ে যেতে পারেননি আবাহনীকে। ১৯ বলে ২৬ রান করে মুনিম ফিরলে ভাঙে এই জুটি। নাঈম থামেন ৩৫ রান করেন। তিনে নামা হনুমা বিহারি ১৮ রানের বেশি করতে পারেননি। এরপর দলের হাল ধরেন মোসাদ্দেক-তৌহিদ হৃদয়।

দুজনে ১১৮ রানের জুটি গড়ে প্রতিরোধ গড়ে তোলেন। ৮২ বলে ৭৪ রান করেন তৌহিদ আউট হলে ভাঙে এই জুটি। মোসাদ্দেকও শেষ পর্যন্ত দলকে জেতাতে পারেননি। তার ব্যাট থেকে আসে ৭৭ বলে ৬৬ রান। শেষ দিকে ঝড় তোলেন সাইফউদ্দিন। কিন্তু বল-রানের ব্যবধান বেশি হওয়াতে জয়ের দেখা মেলেনি। সাইফউদ্দিন ২৯ বলে ৪৩ রান করে অপরাজিত ছিলেন।

রূপগঞ্জের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মাশরাফি। উইকেট পেলেও অবশ্য খরুচে ছিলেন তিনি। ১০ ওভারে রান দেন ৬৬টি। এছাড়া ১টি করে উইকেট নেন নাবিল সামাদ, শফিউল ইসলাম, নাঈম ইসলাম, সঞ্জিত সাহা ও চিরাগ জানি।

এর আগে নাঈমের সেঞ্চুরিতে ভর করে ২৯৮ রানের লক্ষ্য দেয় রূপগঞ্জ। আরাফাত সানির করা ইনিংসের ৪৩তম ওভারের প্রথম বলে লং অনে ঠেলে দিয়ে নাঈম পৌছে যান তিন অঙ্কের ম্যাজিক ফিগারে। ৯৯ বলে পাওয়া সেঞ্চুরির ইনিংসে চারের মার ছিল ১০টি ও ছয় তিনটি। নাঈম টানা তিন ম্যাচে নব্বইয়ের ঘরে আউট হওয়ার পর সেঞ্চুরির দেখা পেয়েছেন।

৪ চার ও ১ ছয়ে ফিফটি করছিলেন ৭১ বলে। ধীরে ধীরে এগিয়েছেন নাঈম। ফিফটির পরই শুরু করেন বিস্ফোরক ব্যাটিং। ৬ চার ও ২ ছয়ে মাত্র ২৮ বলে করেন পরের পঞ্চাশ। শেষ পর্যন্ত নাঈমের ব্যাট থেকে আসে ১২৪ রান। তার হাতে ওঠে ম্যাচ সেরার পুরস্কার। এ ছাড়া ৪৯ রান করেন চিরাগ জানি। ৩০ রান আসে সাব্বির রহমানের ব্যাট থেকে। আবাহনীর হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন মোসাদ্দেক।

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়