ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এমবাপে-মেসি-নেইমারে উড়ে গেলো লঁরিয়ে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ৪ এপ্রিল ২০২২   আপডেট: ১০:৫৯, ৪ এপ্রিল ২০২২
এমবাপে-মেসি-নেইমারে উড়ে গেলো লঁরিয়ে

গেল বছরের ডিসেম্বরে প্রথম লেগে লঁরিয়ের মাঠে খেলতে গিয়েছিল প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। সার্জিও রামোস লাল কার্ড দেখেছিলেন। মাউরো ইকার্দির শেষ মুহূর্তের গোলে কোনোরকমে ১-১ গোলে ড্র করেছিল মেসিরা।

রোববার দিবাগত রাতে ফিরতি লেগে পিএসজির মাঠে খেলতে এসেছিল লঁরিয়ে। এমবাপে-মেসি-নেইমার ত্রয়ী এবার তাদের উড়িয়ে দিয়েছে। হারিয়েছে ৫-১ গোলে। আগের ম্যাচে মোনাকোর কাছে ৩-০ ব্যবধানে হারের পর এমন জয় দারুণ স্বস্তি দিচ্ছে ফঁরাসি জায়ান্টসদের।

এমন জয়ে দুটি করে গোল করেছেন নেইমার দ্য সিলভা ও কালিয়ান এমবাপে। অপর গোলটি করেছেন লিওনেল মেসি। লঁরিয়ের হয়ে একটি গোল শোধ দিয়েছেন টেরেম মোফি। লঁরিয়ের বিপক্ষে জয়ের মূল নায়ক ছিলেন মূলত এমবাপে। তিনি নিজে জোড়া গোল করেছেন। অপর তিন গোলেও অ্যাসিস্ট করেছেন।

এই জয়ে ৩০ ম্যাচ থেকে ৬৮ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা মার্সেইর চেয়ে তারা এগিয়ে আছে ১২ পয়েন্টে।

ঘরের মাঠে ম্যাচের ১২ মিনিটে মেসি-এমবাপে-নেইমার কম্বিনেশনে প্রথম গোলটি পায় পিএসজি। এ সময় এমবাপে বল পান মেসির কাছ থেকে। এরপর নেইমারকে বাড়িয়ে দেন। নেইমার লঁরিয়ের গোলরক্ষক ম্যাথিউ ড্রেয়ারকে পরাস্ত করে বল জালে জড়ান। ২৮ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। প্রথমার্ধের শেষ মুহূর্তে মেসি ব্যবধান ৩-০ করার সুযোগ পেয়েছিলেন। কিন্তু লক্ষ্যভ্রষ্ট শটে ব্যর্থ হন।

বিরতির পর ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় লঁরিয়ে। এ সময় আশরাফ হাকিমির ব্যাক পাস থেকে গোল করেন মোফি।

৬৭ মিনিটে এমবাপে বক্সের বাইরে থেকে দারুণ এক গোল করে ব্যবধান ৩-১ করে ফেলেন। ৭৩ মিনিটে এমবাপের কাছ থেকে বল পেয়ে পোস্টের ওপরের অংশ দিয়ে জালে জড়ান এবং ম্যাচটিকে লঁরিয়ের ধরা-ছোঁয়ার বাইরে নিয়ে যান মেসি।

শেষ মিনিটে নিঁচু শটে নিজের জোড়া গোল পূর্ণ করেন নেইমার। এই গোলে তাকে অ্যাসিস্ট করেন এমবাপে। তাতে ৫-১ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়