ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঘরের মাঠে ড্র করে সেমিফাইনালে লিভারপুল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২১, ১৪ এপ্রিল ২০২২   আপডেট: ০৭:১৪, ১৪ এপ্রিল ২০২২
ঘরের মাঠে ড্র করে সেমিফাইনালে লিভারপুল

প্রথম লেগে বেনফিকার মাঠে ৩-১ ব্যবধানে জিতেছিল লিভারপুল। ফিরতি লেগে অবশ্য ঘরের মাঠে জিততে পারেনি অলরেডরা। ৩-৩ গোলে ড্র করেছে জার্গেন ক্লপের শিষ্যরা। তাতে দুই লেগ মিলিয়ে ৬-৪ ব্যবধানের জয়ে সেমিফাইনালে উঠেছে সাবেক চ্যাম্পিয়নরা।

ঘরের মাঠে জোড়া গোল করেছেন রবার্তো ফিরমিনো। অপর গোলটি করেছেন ইব্রাহিম কোনাটে। বেনফিকার হয়ে ১টি করে গোল করেছেন গনকালো রামোস, রোমান ইয়ারেমচুক ও ডারউইন নুনেজ।

ঘরের মাঠে ২১ মিনিটে কর্নার পায় লিভারপুল। কর্নার থেকে উড়ে আসা বলে হেড দিয়ে জালে জড়ান ইব্রাহিম কোনাটে। ৩২ মিনিটে অবশ্য এই গোলটি শোধ দেয় বেনফিকা। এ সময় ডি বক্সের সামনে গনকালো রামোসকে বল বাড়িয়ে দেন এক সতীর্থ। বল পেয়েই তিনি বক্সে ঢুকে যান। সামনে কেবল লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকার। তার মাথার ওপর দিয়ে বল জালে পাঠান। ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর ৫৫ মিনিটে ব্যবধান বাড়ান রবার্তো ফিরমিনো। এ সময় বক্সের বামদিক থেকে বল বাড়িয়ে দেন দিয়েগো জতা। আনমার্ক ফিরমিনো এক প্রকার ফাঁকা পোস্টে বল জড়িয়ে দেন।

৬৫ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে ব্যবধান ৩-০ করেন ফিরমিনো। এ সময় কন্সটানটিনোর দূরপাল্লার ক্রসে পা লাগিয়ে জালে পাঠান ব্রাজিলিয়ান এই তারকা।

তবে শেষ দিকে দুটি গোল শোধ দিয়ে সমতা ফেরায় বেনফিকা। ৭৩ মিনিটে ইয়ারেমচুক অ্যালিসনকে বোকা বানিয়ে ফাঁকা পোস্টে বল জড়ান। আর ৮২ মিনিটে জোওয়া মারিও অ্যালিসনকে পরাস্ত করে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ান। অ্যানফিল্ড জয় করে ফিরলেও সেমিফাইনালের টিকিট পায়নি জার্মানির ক্লাবটি। তাদের হারিয়ে আরও একবার সেমিফাইনালে উঠলো সালাহ-ফিরমিনোরা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়