ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাকিবের সিদ্ধান্তের অপেক্ষায় বিসিবি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১২, ১৭ এপ্রিল ২০২২   আপডেট: ১৯:২৫, ১৭ এপ্রিল ২০২২
সাকিবের সিদ্ধান্তের অপেক্ষায় বিসিবি

ঈদের পর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সাকিব আল হাসানকে দুই ম্যাচের সিরিজে পাওয়া যাবে কি না তা নিয়ে অনিশ্চয়তায় আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

পারিবারিক সমস্যার জন্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলে দেশে চলে আসেন সাকিব। দেশে ফেরার পর বেশিদিন থাকেননি। মেয়ে আলাইনা হাসান অব্রির স্কুল খুলে যাওয়ায় আমেরিকা চলে যেতে হয় তাকে। কয়েকদিন আগে ক্যানসার আক্রান্ত হয়ে মারা গেছেন সাকিবের শ্বাশুড়ি। তবে অসুস্থ থাকা পরিবারের বাকিরা সেরে উঠেছেন।

৮ মে থেকে শুরু হবে শ্রীলঙ্কা সিরিজের ক্যাম্প। চট্টগ্রামে দুই দলের প্রথম টেস্ট শুরু হবে ১৫ মে। সিরিজ শুরু হতে মাসখানেক বাকি থাকলেও সাকিব খেলবেন কি খেলবেন না তা এখনও নিশ্চিত নয় বিসিবি। ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জানালেন, দু'একদিনের মধ্যে সাকিবের কাছ থেকেই সিদ্ধান্ত জানতে পারবেন তারা।

রোববার মিরপুরে নির্বাচক, টিম ডিরেক্টর ও প্রধান নির্বাহীকে নিয়ে আলোচনায় বসেছিলেন জালাল ইউনুস। বৈঠক শেষে বেরিয়ে তিনি বলেছেন, ‘আমি দু'একদিনের মধ্যে সাকিব থেকেই জানতে পারব। তারসঙ্গে আলাপ আলোচনা হচ্ছে, যেহেতু কিছুদিন আগে তার শ্বাশুড়ি মারা গেছেন, সে অনেক ব্যক্তিগত সমস্যায় ছিল। সেজন্য তাকে আমরা কিছু বলিনি। তার পারিবারিক সমস্যা সমাধান হলে তাকে আমরা পেতে পারি।’

শারীরিক ও মানসিকভাবে ফিট না থাকায় দক্ষিণ আফ্রিকা সফরে যেতে চাননি সাকিব। বিসিবি তাকে ৩০ এপ্রিল পর্যন্ত সবধরনের ক্রিকেট থেকে বিরতি দিয়েছিল। কিন্তু এক সপ্তাহের ব্যবধানে নিজের সিদ্ধান্ত পাল্টে সাকিব দক্ষিণ আফ্রিকায় যান এবং প্রথম ওয়ানডেতে ছিলেন দলের জয়ের নায়ক। ঐতিহাসিক সিরিজ জয়ে সাকিব বড় ভূমিকা রেখেছিলেন। সিরিজ চলার পথে তার মেজো মেয়ে, ছেলে, মা ও শ্বাশুড়ি হাসপাতালে ভর্তি হন। সাকিব শেষ ম্যাচ খেলে দেশে ফেরত আসেন।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়