ঢাকা     বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯ ||  ১২ জমাদিউল আউয়াল ১৪১৪

বেনজেমায় রিয়ালের নাটকীয় জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ১৮ এপ্রিল ২০২২   আপডেট: ১১:৫৩, ১৮ এপ্রিল ২০২২
বেনজেমায় রিয়ালের নাটকীয় জয়

সেভিয়ার মাঠে রোববার দিবাগত রাতে ইভান রাকেটিচ ও এরিক লামেলার গোল শুরুতেই ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে রিয়াল। কিন্তু বিরতির পর রদ্রিগো, নাচো ও অন্তিম মুহূর্তে করিম বেনজেমার গোলে ৩-২ ব্যবধানের নাটকীয় জয় পায় রিয়াল।

এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার চেয়ে ১৫ পয়েন্টে এগিয়ে গেলো লস ব্লাঙ্কোসরা। অবশ্য বার্সেলোনা দুই ম্যাচ কম খেলেছে। ৩২ ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ৭৫ পয়েন্ট। ৩০ ম্যাচ থেকে বার্সার সংগ্রহ ৬০ পয়েন্ট। শেষ ৬ ম্যাচের ৪টি জিতলেই রিয়াল চ্যাম্পিয়ন হয়ে যাবে।

রোববার রাতের ম্যাচটি ছিল দুই অর্ধের গল্পের। যার প্রথমার্ধে দাপট দেখিয়েছে সেভিয়া। আর দ্বিতীয়ার্ধে রিয়াল। অবশ্য বিতর্কিক সিদ্ধান্তে রেফারি গুইলের্মো কুয়াদ্রাও নাটক কম দেখাননি।

এদিন ৪ মিনিটের ব্যবধানে দুই ভুলে দুটি গোল হজম করে রিয়াল। প্রথমটি ২১ মিনিটে। এ সময় বক্সের সামনে ফ্রি কিক পায় সেভিয়া। রিয়ালের রক্ষণভাগের খেলোয়াড় এদার মিলিতাও গ্যাপ রেখে দাঁড়ান। সেই গ্যাপ গলিয়ে গোল করেন রাকিটিচ। আর ২৫ মিনিটে বক্সের মধ্যে জেসাস করোনার ভুলে গোল করেন এরিক লামেলা।

প্রথমার্ধ শেষে এদুয়ার্দো কামাভিঙ্গাকে উঠিয়ে রদ্রিগোকে নামান কার্লো আনচেলোত্তি। তার এই সিদ্ধান্তই ম্যাচের গতিপথ বদলে দেয়। মাঠে নামার ৫ মিনিটের মধ্যে গোল করেন এই ব্রাজিলিয়ান। এ সময় বামদিক থেকে দানি কারবাহালের বাড়িয়ে দেওয়া বলে ডান পায়ের শটে জালে জড়ান তিনি।

৭৮ মিনিটে ভিনিসিউস জুনিয়র অবশ্য গোল করেছিলেন। কিন্তু হ্যান্ডবলের আপত্তি তুলে গোলটি বাতিল করেন রেফারি। ৮২ মিনিটে নাচো সমতা ফেরান। ডানদিক থেকে তাকেও গোলে সহায়তা করেন কারবাহাল।

২-২ গোলের সমতা নিয়ে নির্ধারিত ৯০ মিনিট শেষ হয়। কিন্তু যোগ করা সময়ে (৯০+২) করিম বেনজেমা গোল করে জয় নিশ্চিত করেন। তাকে গোলে সহায়তা করেন রদ্রিগো।

উড়তে থাকা বেনজেমার এটা ছিল লা লিগার চলতি মৌসুমে ২৫তম গোল। রিয়ালের হয়ে এক মৌসুমে যা তার সর্বোচ্চ। এর আগে ২০১৫-১৬ মৌসুমে ২৪ গোল করেছিলেন তিনি। এখনো ৬ ম্যাচ বাকি। কোথায় গিয়ে থামেন তিনি দেখার বিষয়।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়