ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মোহামেডান সুপার লিগে না ওঠায় রূপগঞ্জে সাকিব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৫, ১৯ এপ্রিল ২০২২   আপডেট: ১৬:৪৫, ১৯ এপ্রিল ২০২২
মোহামেডান সুপার লিগে না ওঠায় রূপগঞ্জে সাকিব

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) সুপার লিগে উঠতে পারেনি মোহামেডান। দলটির সঙ্গে এবার চুক্তি করেছিলেন সাকিব আল হাসান। কিন্তু পারিবারিক কারণে রাউন্ড রবিনে একটি ম্যাচও খেলা হয়নি। কিন্তু তিনি খেলতে চান সুপার লিগে, তাই দল বদলে লিজেন্ডস অব রূপগঞ্জে যোগ দিচ্ছেন বাংলাদেশের বাঁহাতি অলরাউন্ডার।

মোহামেডানের ক্রিকেট কমিটির কো-অর্ডিনেটর এ জি এম সাব্বির এই খবর নিশ্চিত করেছেন। তারা সাকিবকে অব্যাহতি দিয়ে রূপগঞ্জে খেলার অনুমতি দিয়েছেন।

গত রাতে আমাদের সঙ্গে যোগাযোগ করেছে সাকিব আল হাসান। তিনি বলেছেন, এই সিজনে আমি খেলতে চেয়েছিলাম। কিন্তু মোহামেডান কোয়ালিফায়ার না করায় আমি সুপার লিগের যে কোনো একটি দলে খেলতে চাই। পরে জানিয়েছেন, লিজেন্ডস অব রূপগঞ্জের সঙ্গে তার কথা হয়েছে। তার অনাপত্তিপত্র চাওয়ার ভিত্তিতে আমরা সিদ্ধান্ত নিয়েছি তাকে অব্যাহতি দেওয়ার।’

সাব্বির আরো জানান, লিগের বাকি চার ম্যাচে খেলবেন সাকিব। বুধবার যুক্তরাষ্ট্র থেকে দেশে পা রাখবেন বলেন তিনি।

এদিকে রূপগঞ্জের চেয়ারম্যান লুৎফর রহমান বাদল জানান, আগামী ১৫ মে থেকে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কা টেস্ট সিরিজের জন্য প্রস্তুতি নিতেই সুপার লিগে খেলবেন সাকিব।

বাদল বলেছেন, ‘আমাদের পরের ম্যাচ থেকে সে খেলবে। লিগের পয়েন্ট টেবিলে আমাদের অবস্থানের কারণে (সাকিবকে দলে নেওয়া) নয়, তার সঙ্গে আমার সম্পর্ক এবং সেও খেলতে চেয়েছিল (ম্যাচ প্রস্তুতি নিতে) সামনে কিছু আন্তর্জাতিক ম্যাচ থাকায়।’

১১ ম্যাচ শেষে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রূপগঞ্জ। আগামী বৃহস্পতিবার প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে খেলতে যাচ্ছেন সাকিব। পরের তিন ম্যাচ আবাহনী, গাজী গ্রুপ ক্রিকেটার্স ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পর আর কোনো প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি সাকিব। মা, শাশুড়ি ও দুই সন্তানের অসুস্থতায় দেশে ফেরেন। পরে মেয়ের স্কুল থাকায় তাকে নিয়ে পাড়ি দেন যুক্তরাষ্ট্রে।

এদিকে মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজকে ছেড়ে দিয়েছে মোহামেডান। তারা খেলবেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়