ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

‘রিয়ালের কপাল ভালো বার্সা অনেক দেরিতে ফর্মে ফিরেছে’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৯, ২২ এপ্রিল ২০২২   আপডেট: ১২:৪১, ২২ এপ্রিল ২০২২
‘রিয়ালের কপাল ভালো বার্সা অনেক দেরিতে ফর্মে ফিরেছে’

ক্রান্তিকালীন সময়ে বার্সেলোনা। লিওনেল মেসি পরবর্তী সময় হিমশিম খেয়েছে তারা। দলের সেরা খেলোয়াড় চলে যাওয়ার পর থেকে যেন নিজেদের হারিয়ে ফেলেছিল স্প্যানিশ জায়ান্টরা। তবে সাবেক মিডফিল্ডার জাভি হার্নান্দেজ কোচ হতেই বদলে যেতে শুরু করে দলের চেহারা।

নভেম্বরে যখন রোনাল্ড কোম্যানকে সরিয়ে জাভি আসেন, তখনও বার্সেলোনা লা লিগা টেবিলে নয়-সাতে ঘোরাঘুরি করছিল। কিন্তু কয়েক সপ্তাহ যেতে উন্নতির দেখা পাওয়া গেছে চোখে পড়ার মতো। চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায়ের পরও এই লিগ শিরোপার চ্যালেঞ্জ তারা ছুড়ে দেয় রিয়াল মাদ্রিদকে। ঢুকে পড়ে সেরা চারের মধ্যে।

কিন্তু দুর্বল কাদিজের কাছে আগের সপ্তাহের হারে শিরোপার লড়াই থেকে ছিটকে পড়ে বার্সা। বৃহস্পতিবার রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে ফিরলেও এখন শিরোপার সম্ভাবনা নেই একদমই। মাদ্রিদ ক্লাবের চেয়ে ১৫ পয়েন্ট পেছনে তারা। শিরোপা জিততে আর ৪ পয়েন্ট দরকার রিয়ালের, হাতে আছে এখনও পাঁচ ম্যাচ।

ম্যাচ শেষে দলের অভিজ্ঞ লেফট ব্যাক দানি আলভেজ বললেন, বার্সা শুরুতে দুর্দশায় না পড়লে রিয়ালের কপাল পুড়তো। তিনি বলেছেন, ‘(রিয়াল মাদ্রিদ) সৌভাগ্যবান যে আমরা অনেক দেরিতে জেগে উঠেছি, শিরোপার জন্য লড়াই করতে পারলাম না। এখন আমাদের আরেকটি উদ্দেশ্য নিয়ে ভাবতে হবে।’

সব ধরনের প্রতিযোগিতায় টানা দুই ম্যাচ হারার পর জয়ে ফিরল বার্সা, আলভেজের স্বস্তি, ‘প্রথমার্ধে আমাদের নিয়ন্ত্রণে ছিল, তাদের ভালোভাবে চাপে রেখেছিলাম। কিন্তু হঠাৎ করে তীব্রতা হারিয়েছিলাম এবং তারা আমাদের চাপ দিলো। কীভাবে ভুগতে হয় তা জানতে হবে। ফুটবলে জেতা কঠিন, কিন্তু আমরা জিতলাম।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়