ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ জয়ে আশাবাদী সাকিব

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৪, ২২ এপ্রিল ২০২২  
শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ জয়ে আশাবাদী সাকিব

আগামী মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ উপলক্ষে প্রস্তুতির জন্য ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) খেলছেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডার জানিয়েছেন, দ্বীপরাষ্ট্রটির বিপক্ষে সিরিজ জিততে পারবে বাংলাদেশ।

শুক্রবার (২২ এপ্রিল) সন্ধ্যায় গণমাধ্যমের মুখোমুখি হয়ে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয়ের প্রত্যাশা ব্যক্ত করেন সাকিব।

১৫ মে চট্টগ্রামে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ২৩ মে থেকে, ঢাকায়।

সাকিব বলেন, ‘অবশ্যই প্রত্যাশা থাকবে ভালো করার। আমাদের লক্ষ্য থাকবে সিরিজ জেতার। আমার কাছে মনে হয়, আমাদের ভালো করার সম্ভাবনা খুবই বেশি। যদিও আমাদের দুই দেশের কন্ডিশন প্রায় একই। কিন্তু আমি আশাবাদী যে, আমরা সিরিজটা জিততে পারব।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে সাকিব দলে থাকলেও পারিবারিক কারণে খেলতে পারেননি। ওয়ানডে সিরিজ শেষেই দেশে ফেরেন তিনি। কিছুদিন পর বড় মেয়েকে নিয়ে যুক্তরাষ্ট্রে চলে যান। টেস্টের প্রস্তুতির জন্য দেশে ফিরে এখন খেলছেন ডিপিএল। দল বদলে মোহামেডান স্পোর্টিং থেকে আসেন লিজেন্ডস অব রুপগঞ্জে। প্রথম ম্যাচে ব্যাট হাতে ২১ রান করেন। ফেরেন রানআউট হয়ে। আর বল হাতে নেন ২ উইকেট।

এখন পর্যন্ত বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে ২২টি টেস্ট খেলেছে। জয় মাত্র ১টিতে আর ড্র চারটিতে। দেশের মাটিতে ৮টি টেস্ট খেলে ৬টিতে হার আর ২টিতে ড্র।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তামিম ইকবাল ফিরেছিলেন টেস্ট দলে, এবার সাকিব ফিরছেন। ঘরের মাঠে পূর্ণ শক্তির দল পাবেন স্বাগতিক অধিনায়ক মুমিনুল হক। সাকিবের প্রত্যাশা অনুযায়ী সিরিজ জিততে পারবে তো বাংলাদেশ?

রিয়াদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়