ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ছক্কা বৃষ্টিতে ১০ হাজার রানের চূড়ায় তামিম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৯, ২৬ এপ্রিল ২০২২  
ছক্কা বৃষ্টিতে ১০ হাজার রানের চূড়ায় তামিম

আগের ম্যাচে মাত্র ১০ রানের জন্য সেঞ্চুরি মিস করেছিলেন। আজ একই মঞ্চে দাঁড়িয়ে অকুতোভয় তামিম ইকবাল। ৯৫ রানে থেকে নাসুম আহমেদকে ডাউন দ্য উইকেটে এসে লং অন দিয়ে হাঁকালেন ছক্কা। তাতে তুলে নেন লিস্ট ‘এ’ ক্রিকেটে ২০তম সেঞ্চুরি।

শুধু সেঞ্চুরিই নয়, এই ইনিংস দিয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক পেরিয়েছেন বাঁহাতি ওপেনার। প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে তামিম অনন্য এই রেকর্ডটি নিজের করে নিয়েছেন। ওয়ানডে অধিনায়ক ৯৯০৩ রান নিয়ে মঙ্গলবার বিকেএসপিতে রূপগঞ্জ ক্রিকেটার্সের বিপক্ষে মাঠে নেমেছিলেন প্রাইম ব্যাংকের হয়ে। শুরু থেকে তার ব্যাটিং ছিল আঁটসাঁট।

উইকেটে থিতু হতে সময় নিয়েছিলেন তামিম। বাজে বলে আধিপত্য করে ৫৭ বলে তুলে নেন ফিফটি। কিন্তু ফিফটির পর অন্য রূপে হার্ডহিটার এ ব্যাটসম্যান। মাত্র ২০ বলে ছুঁয়েছেন পরের পঞ্চাশ। তাতেই লিস্ট ‘এ’ ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক পেরিয়ে যান এ ব্যাটসম্যান।

১০৯ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তামিম। ৯ চার ও ৭ ছক্কায় তার ইনিংসটি ছিল ১৩৪.৫৭ স্ট্রাইক রেটে সাজানো। সব মিলিয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে তার রান এখন ১০০১২। ওয়ানডে ক্রিকেটে তার ব্যাট থেকে এসেছে ৭৮২৬ রান। সেঞ্চুরি আছে ১৪টি। অবশিষ্ট রান দেশসেরা ওপেনার করেছেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়