ঢাকা     বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯ ||  ১২ জমাদিউল আউয়াল ১৪১৪

ফাস্ট বোলিংয়ে তীব্র প্রতিযোগিতা, লবিংয়ের সুযোগ নেই: মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৪, ২৮ এপ্রিল ২০২২   আপডেট: ১৭:০৫, ২৮ এপ্রিল ২০২২
ফাস্ট বোলিংয়ে তীব্র প্রতিযোগিতা, লবিংয়ের সুযোগ নেই: মাশরাফি

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়ায় গণমাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন আবু জায়েদ রাহী। দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন সিলেটের এই পেসার। জানিয়েছেন লবিংয়ের কথা। রাহীর এমন অভিযোগ উড়িয়ে দিয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি মুর্তজা।

সফল এই অধিনায়কের মতে এই মুহূর্তে জাতীয় দলে পেসারদের মধ্যে তীব্র প্রতিযোগিতা চলছে। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হয়ে এমন কথা বলেন মাশরাফি।

‘অনেকে মনে করে জাতীয় দলে লবিং (আছে)। এখানে এই সুযোগ নেই। আপনি পারফর্ম করবেন, আপনি খেলবেন। দিন শেষে আমি বারবারই বলছি এখানে আবেগের কোনো জায়গা নেই। এটা সম্পূর্ণ পেশাদার জায়গা, আপনাকে শতভাগ পেশাদার হতে হবে। পারফর্ম করতে হবে।’, বলেন মাশরাফি।

টানা দুই সিরিজ দলের সঙ্গে থেকেও ম্যাচ খেলার সুযোগ পাননি রাহী। তাতে খেলার ভেতরে না থাকায় তাকে নেওয়া হয়নি শ্রীলঙ্কা সিরিজে। বাদ দেওয়ার কারণ হিসেবে ঘরের মাঠের কন্ডিশন ও গতির কথাও বলেছেন নির্বাচকরা। রাহীর পরিবর্তে দলে নেওয়া হয়েছে রেজাউর রহমান রাজাকে। রাহী এটি মেনে নিতে পারেননি। বলেছেন লবিংয়ের কথা।

রাইজিংবিডিকে রাহী বলেছিলেন, ‘এই বাদ পড়া নিশ্চয়ই আমার হাতে ছিল না!  আমি হঠাৎ করে দল দেখে নিজেই অবাক হয়েছি। ঘুণাক্ষরে ভাবিনি বাদ পড়ব। আমার কাছে মনে হয় না কোচ এই জায়গায় কোনো প্রভাব রেখেছেন। কারণ কোচ নিজেই চেয়েছেন ম্যাচ খেলানোর জন্য।’

আরেক প্রশ্নের জবাবে রাহী বলেন, ‘আমাদের দেশের অবস্থা এরকম। কে কোন সময় কোন জায়গা থেকে হুট করে বাদ পড়বে গ্যারান্টি নেই।’

মাশরাফি মনে করেন এটি হতাশার। তার বিশ্বাস, রাহী মাঠের বাইরে আলোচনা না করে মাঠে নিজেকে প্রমাণ করে ফিরবেন, ‘এটা একটা খেলোয়াড়ের জন্য হতাশার। তবে বাংলাদেশ দলে এখন ফাস্ট বোলিংয়ে তীব্র প্রতিযোগিতা। বিশেষ করে সংক্ষিপ্ততম সংস্করণে মারাত্মক প্রতিদ্বন্দ্বিতা। এখন টেস্টে তাসকিন, ইবাদত ভালো খেলছে। শরীফুল সব ফরম্যাটে ভালো বোলিং করছে। এখন বাইরে নিজেকে উন্মোচন না করে মাঠে মেলে ধরা উচিত।’

‘সবার জীবনে খারাপ সময় আসে। হয়তো বা রাহীরও যাচ্ছে। আমি মনে করি এত আলোচনা না করে ও লড়াই করে ফিরবে।’-আরো যোগ করেন মাশরাফি। 

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়