ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিশ্বকাপের টিকিট বিক্রি: আর্জেন্টিনাকে নিয়ে সবচেয়ে বেশি আগ্রহ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৯, ৩০ এপ্রিল ২০২২  
বিশ্বকাপের টিকিট বিক্রি: আর্জেন্টিনাকে নিয়ে সবচেয়ে বেশি আগ্রহ

সর্বকালের সেরা ফুটবলার লিওনেল মেসির শেষ বিশ্বকাপ বলে কথা! আর্জেন্টাইন জাদুকরকে নিয়ে আগ্রহ থাকবে আকাশচুম্বী তা কে না জানে। তাইতো বিশ্বকাপের টিকিট বিক্রিতেও পড়ল এর প্রভাব।

কাতার বিশ্বকাপের টিকিট বিক্রি হচ্ছে ধাপে ধাপে। সাম্প্রতিক ধাপে অনলাইনে ২৩.৫ মিলিয়ন বা ২ কোটি ৩৫ লাখ মানুষ টিকিটের জন্য আবেদন করেছে। তবে কত টিকিট ছেড়েছিল আয়োজকরা তা প্রকাশ করেনি। জানুয়ারিতে প্রথম রাউন্ডে, ৮০৪,১৮৬ টিকিট বিক্রি করেছে আয়োজকরা। ধারণা করা হচ্ছে, এর আশে পাশেই টিকিট ছাড়া হয়েছিল। অতিরিক্ত চাহিদা থাকায় টিকেটের জন্য আবেদন করার প্রক্রিয়া বন্ধ করে দিয়েছে আয়োজক কর্তৃপক্ষ।

প্রতিযোগিতার ফাইনাল নিয়ে ব্যাপক আগ্রহ থাকলেও সবচেয়ে বেশি আগ্রহ লিওনেল মেসির আর্জেন্টিনাকে ঘিরে। আর্জেন্টিনা থেকে সবচেয়ে বেশি টিকিটের আবেদন করা হচ্ছে। এরপর রয়েছে স্বাগতিক কাতার, ব্রাজিল, ইংল্যান্ড, ফ্রান্স, মেক্সিকো, সৌদি আরব থেকে। আর্জেন্টিনার গ্রুপ পর্বের তিন ম্যাচে প্রতিপক্ষ মেক্সিকো, সৌদি আরব ও পোল্যান্ড।

বিশ্বকাপ ফাইনালের পর আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচকে ঘিরে সবচেয়ে বেশি টিকিট পেতে আবেদন করা হয়েছে। এরপর রয়েছে আর্জেন্টিনা-সৌদি আরব, ইংল্যান্ড-যুক্তরাষ্ট্র এবং পোল্যান্ড-আর্জেন্টিনা ম্যাচ। আবেদন করলেই তো টিকিট পাওয়া যাবে না। টিকিট বাছাই করা হবে লটারিতে। ৩১ মে ই-মেইলের মাধ্যমে জানাবে ফিফা।

বিশ্বকাপ শুরু হতে বাকি সাত মাস। আগামী ২১ নভেম্বর সেনেগাল ও নেদারল্যান্ডসের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে কাতার বিশ্বকাপের। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ ডিসেম্বর। ৮০ হাজার ধারণ ক্ষমতা সম্পন্ন লুসাইল স্টেডিয়ামে হবে শিরোপা নিষ্পত্তি।

রাশিয়া বিশ্বকাপের থেকে কাতার বিশ্বকাপের টিকিটের মূল্য ৩০ শতাংশ বেড়েছে। তবে ফাইনালের টিকিটের দাম বাড়ানো হয়েছে ৪৫ শতাংশ। মাঠে বসে বিশ্বকাপের ফাইনাল দেখতে হলে ১৬০০ ডলার খরচ করতে হবে।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়