ঢাকা     রোববার   ২৬ জুন ২০২২ ||  আষাঢ় ১২ ১৪২৯ ||  ২৫ জিলক্বদ ১৪৪৩

চ্যাম্পিয়ন রিয়ালকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগে অ্যাটলেটিকো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫২, ৯ মে ২০২২   আপডেট: ১০:০৬, ৯ মে ২০২২
চ্যাম্পিয়ন রিয়ালকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগে অ্যাটলেটিকো

স্প্যানিশ লা লিগার শিরোপা আগেই বগলদাবা করেছে রিয়াল মাদ্রিদ। তাই বলে মাদ্রিদ ডার্বিকে হালকাভাবে নেয়নি তারা। কিন্তু আনুষ্ঠানিকতার ম্যাচে পারফরম্যান্স হয়নি কাঙ্খিত। যার ফলও হয়নি ভালো।

রোববার দিবাগত রাতে ডার্বিতে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে ১-০ ব্যবধানে হেরে গেছে রিয়াল মাদ্রিদ। আর রিয়ালকে হারিয়ে শীর্ষ চার তথা উয়েফা চ্যাম্পিয়নস লিগের পরবর্তী আসরে জায়গা করে নিয়েছে দিয়েগো সিমিওনির শিষ্যরা।

ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে কার্লো আনচেলোত্তি শুরুর একাদশে বেশ কয়েকটি পরিবর্তন আনেন। চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে ম্যানসিটির বিপক্ষে খেলা করিম বেনজেমা, থিবাউট কোর্তোয়া ও ভিনিসিউস জুনিয়রকে রাখেননি শুরুর একাদশে।

ঘরের মাঠে রিয়ালের বিপক্ষে প্রথমার্ধের শেষ দিকেই গোলের দেখা পেয়ে যায় অ্যাটলেটিকো। ৪০ মিনিটের সময় অ্যাটলেটিকোর মাথিউস কুনহাকে বক্সের মধ্যে ফাউল করেন রিয়ালের নাচো। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে ইয়ানিক কারাসকো গোল করে এগিয়ে নেন দলকে।

দ্বিতীয়ার্ধেও যথারীতি বেশ কয়েকটি সুযোগ তৈরি করে সিমিওনির শিষ্যরা। রিয়ালের গোলরক্ষক আন্দ্রি লুনিন বেশ কিছু শট রুখে দেন। অন্যদিকে ৭৫ মিনিটে কারাসকোর নেওয়া শট পোস্ট কাঁপিয়ে ফিরে আসে।

শেষ মুহূর্তে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিলেন নাচো। কিন্তু বদলি খেলোয়াড় হিসেবে নামা ভিনিসিউস জুনিয়রের দেওয়া ক্রস ঠিকমতো কাজে লাগাতে পারেননি তিনি। অথচ পুরো মৌসুম জুড়ে এই ধরনের সুযোগ দারুণভাবে কাজে লাগিয়েছেন বেনজেমা।

শেষ পর্যন্ত ১-০ ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

এই ম্যাচ জিতে ৩৫ ম্যাচ থেকে ৬৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে অবস্থান নিয়েছে অ্যাটলেটিকো। অন্যদিকে সমান ম্যাচ থেকে ৮১ পয়েন্ট সংগ্রহ করে যথারীতি শীর্ষে আছে রিয়াল। ৬৯ পয়েন্ট নিয়ে বার্সেলোনা আছে দ্বিতীয় স্থানে। ৬৫ পয়েন্ট নিয়ে সেভিয়া আছে তৃতীয় স্থানে।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়