ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শ্রীলঙ্কা সফরে ওয়ানডে সিরিজ খেলবে না পাকিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৩, ৯ মে ২০২২  
শ্রীলঙ্কা সফরে ওয়ানডে সিরিজ খেলবে না পাকিস্তান

ফাইল ছবি

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে জুলাইতে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফর করার কথা রয়েছে পাকিস্তান। এই সফরের সঙ্গে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল সফরকারীদের। কিন্তু সোমবার পাকিস্তান জানিয়েছে টেস্ট সিরিজ হলেও ওয়ানডে সিরিজ হচ্ছে না। মূলত শ্রীলঙ্কার অনুরোধেই ওয়ানডে বাদ দেওয়া হয়েছে।

এ বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের ডিরেক্টর (মিডিয়া) সামি-উল-হাসান বলেন, ‘আর্থিক ক্ষতি কমাতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড নির্ধারিত সময়ের এক সপ্তাহ আগে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) আয়োজন করতে চায়। আর সে কারণে তারা আমাদের অনুরোধ করেছে ওয়ানডে সিরিজ বাদ দিতে। অবশ্য ওয়ানডে ম্যাচগুলো ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ ছিল না। সে কারণে আমরাও কোনো আপত্তি করিনি। টেস্ট সিরিজের সূচি এখনো চূড়ান্ত হয়নি। তবে শিগগিরই আমরা এটা চূড়ান্ত করবো।’

অন্যদিকে শ্রীলঙ্কায় আন্তর্জাতিক ক্রিকেটের ভবিষ্যত নির্ভর করছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সফরের ওপর। তারা এই সফর করবে কি করবে না সে বিষয়ে সিদ্ধান্ত নিতে শ্রীলঙ্কার পরিস্থিতি রিভিউ করছে। শিগগিরই চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিবে তারা।

আর দেশটির অর্থনৈতিক সংকট পরিস্থিতির কারণে অস্ট্রেলিয়া যদি শ্রীলঙ্কা সফর বাতিল করে তাহলে সেখান থেকে সরে যেতে পারে ২০২২ এশিয়া কাপও। ইতোমধ্যে শ্রীলঙ্কার পরিস্থিতি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল ও ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। এশিয়া কাপের জন্য শ্রীলঙ্কার বিকল্প হিসেবে প্রস্তুত রাখা হয়েছে সংযুক্ত আরব আমিরাতকে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়