ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ডর্টমুন্ড ছেড়ে ম্যানসিটিতে আরলিং হালান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:০৯, ১১ মে ২০২২   আপডেট: ০২:০৬, ১১ মে ২০২২
ডর্টমুন্ড ছেড়ে ম্যানসিটিতে আরলিং হালান্ড

বরুশিয়া ডর্টমুন্ড থেকে আরলিং হালান্ডকে দলে ভিড়িয়েছে ম্যানচেস্টার সিটি। ১ জুলাই দল-বদল মৌসুম শুরু হলে তাকে আনুষ্ঠানিকভাবে দলে নেবে ম্যানসিটি। মঙ্গলবার রাতে এক বিবৃতিতে ২১ বছর বয়সী নরওয়েজিয়ান তারকাকে দলে ভেড়ানোর বিষয়টি নিশ্চিত করেছে প্রিমিয়ার লিগের ক্লাবটি।

এক টুইট বার্তায় ম্যানসিটি লিখে, ‘ম্যানচেস্টার সিটি নিশ্চিত করছে যে, আমরা স্ট্রাইকার আরলিং হালান্ডকে দলে নিতে বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে একটি সম্মতি চুক্তিতে পৌঁছাতে সক্ষম হয়েছি। ১ জুলাই হালান্ড ম্যানসিটিতে যোগ দিবেন। তার সঙ্গে ব্যক্তিগত শর্তাবলি চূড়ান্ত করার পরই দল-বদল সম্পন্ন হবে।’

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি ২১ বছর বয়সী হালান্ডকে পেতে তার রিলিজ ক্লজের ৭৫ মিলিয়ন ইউরো দিবে। তবে ডর্টমুন্ড কিংবা ম্যানসিটি কেউ-ই এখনো হালান্ডের সঙ্গে তার ব্যক্তিগত শর্তাবলী চূড়ান্ত করেনি।

পেপ গার্দিওলা একজন প্রকৃত ‘নাম্বার নাইন’ খুঁজছিলেন। সেক্ষেত্রে বর্তমানে আরলিং হালান্ডের চেয়ে সেরা আর কেউ পৃথিবী নামক গ্রহে নেই।

হালান্ড ২০১৮ সালে মাত্র ৭ মিলিয়ন ইউরোতে মোল্ডে থেকে আরবি সলসবুর্গে যোগ দেন। অস্ট্রিয়ান ক্লাবটির হয়ে তিনি ২৭ ম্যাচে ২৯ গোল করেন। ১২ মাসের মাথায় সলসবুর্গ থেকে ১৮ মিলিয়ন ইউরোতে যোগ দেন জার্মানির ক্লাব ডর্টমুন্ডে। তাদের হয়ে আড়াই বছরে তিনি ৮৮ ম্যাচে ৮৫ গোল করেছেন। আর চ্যাম্পিয়নস লিগে ১৯ ম্যাচে করেছেন ২৩ গোল।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়