ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

দশ বছর পূর্তিতে অন্যরকম সম্মাননা পেলেন আগুয়েরো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৫, ১৩ মে ২০২২   আপডেট: ১৯:৫২, ১৩ মে ২০২২
দশ বছর পূর্তিতে অন্যরকম সম্মাননা পেলেন আগুয়েরো

ইতিহাদে নিজের মূর্তির সামনে সার্জিও আগুয়েরো

সার্জিও আগুয়েরো। ম্যানচেস্টার সিটির সর্বকালের সর্বোচ্চা গোলদাতা। শুক্রবার তাকে অন্যরকম সম্মানে ভূষিত করেছে ম্যানসিটি।

ক্লাবটি ১৯৬৮ সালের পর ২০১২ সালে তাদের প্রথম প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছিল। আর সেটা জিতেছিল আগুয়েরোর ইনজুরি টাইমে করা গোলে। এই শিরোপা জয়ের দশ বছর পূর্তির দিনে ইতিহাদ স্টেডিয়ামের সামনে আগুয়েরোর মূর্তি উন্মোচন করেছে ক্লাবটি। ২০১১-১২ মৌসুমে শিরোপা নির্ধারণে আগুয়েরো গোল করার পর যে উদযাপন করেছিলেন মূলত সেটারই একটি মূর্তি স্থাপন করা হয়েছে।

মূর্তি উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আগুয়েরোও। তিনি বলেছেন, ‘এটা আমার জীবনের সেরা মুহূর্ত। ওই গোলটি আমার জীবন বদলে দিয়েছিল। ক্লাবকে বদলে দিয়েছিল। আসলে সবকিছু বদলে দিয়েছিল। ওই মুহূর্তটা সব সময় আমার হৃদয়ে জায়গা করে থাকবে। ম্যানচেস্টার আমার ফুটবল ক্যারিয়ারের স্বীকৃতিস্বরূপ এমন একটি মূর্তি তৈরি করায় আমি ক্লাবের প্রতি খুবই কৃতজ্ঞ। এই সম্মাননা আমার জন্য সত্যিই বিশেষ কিছু।’

কুইন্স পার্ক রেঞ্জার্সের (কিউপিআর) বিপক্ষে আগুয়েরোর ওই গোলের কথা স্মরণ করে ম্যানসিটির চেয়ারম্যান খালদুন আল-মুবারক বলেন, ‘আসলে আমরা জানি না ওই বছর যদি শিরোপা জিততে না পারতাম তাহলে আমাদের সামনে কি অপেক্ষা করছিল। ওই বছরটা আমাদের সবকিছু বদলে দিয়েছিল। এরপর আমরা নিয়মিত শিরোপা জিততে শুরু করি।’

ম্যাচসিটির হয়ে আগুয়েরো ১০ বছরে ১৫টি মেজর শিরোপা জিতেছিলেন। প্রিমিয়ার লিগে সিটির হয়ে ২৭৫ ম্যাচ খেলে গোল করেছিলেন ১৮৪টি। যা প্রিমিয়ার লিগের ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ গোল।

মূর্তিটি তৈরি করেছেন ভাস্কর অ্যান্ডি স্কট। তিনি গ্যালাভানাইজড স্টিল দিয়ে মূর্তিটি তৈরি করেছেন।

আগুয়েরোর আগে ইতিহাদ স্টেডিয়ামে ভিনসেন্ট কোম্পানি ও ডেভিড সিলভার মূর্তি স্থাপন করেছিল ম্যানসিটি।

আগুয়েরো ২০২১ সালে ম্যানসিটি ছেড়ে দুই বছরের জন্য বার্সেলোনায় যোগ দিয়েছিলেন। কিন্তু একই বছরের ডিসেম্বরে সব ধরনের ফুটবল থেকে অবসর ঘোষণা করেন তিনি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়