ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

আইপিএলের প্লে-অফে কার সম্ভাবনা কতোটুকু

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ১৪ মে ২০২২   আপডেট: ১২:২৬, ১৪ মে ২০২২
আইপিএলের প্লে-অফে কার সম্ভাবনা কতোটুকু

কোহলি-ডু প্লেসিসদের সামনে সুযোগ ছিল প্লে-অফ নিশ্চিত করার। কিন্তু পাঞ্জাব কিংসের কাছে শুক্রবার রাতে ৫৪ রানে হেরে হিসাব কিছুটা জটিল করে তুলেছে তারা। তাতে সম্ভাবনা জেগেছে দিল্লি ক্যাপিটালস ও পাঞ্জাস কিংসের। ইতোমধ্যে বাদ পড়েছে মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। সম্ভাবনা জেগে আছে সানরাইজার্স হায়দরাবাদের। তবে কলকাতার হিসাবটা অনেক জটিল।

১২ ম্যাচের ৯টি জিতে ১৮ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে গুজরাট টাইটান্স। তারা সবার আগে প্লে-অফ নিশ্চিত করেছে। সমান ম্যাচ থেকে ৮ জয়ে ১৬ পয়েন্ট সংগ্রহ করে প্লে-অফে এক পা দিয়ে রেখেছে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। ১২ ম্যাচ থেকে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে রাজস্থান রয়্যালস আছে তৃতীয় স্থানে। ১৩ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট নিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু আছে চতুর্থ স্থানে।

শুক্রবার পাঞ্জাবের বিপক্ষে জিতলে প্লে-অফে এক পা দিয়ে ফেলতে পারতো কোহলি-ডু প্লেসিসরা। এখন প্লে-অফের সম্ভাবনা টিকিয়ে রাখতে শেষ ম্যাচ জিততেই হবে তাদের। পাশাপাশি অন্যদের হারও প্রত্যাশা করতে হবে।

অন্যদিকে দিল্লি ও পাঞ্জাব তাদের শেষ দুই ম্যাচ জিতলে নেট রান রেটের হিসাব চলে আসবে। সেক্ষেত্রে বেঙ্গালুরুর চেয়ে তাদের নেট রান রেট ভালো। অবশ্য হায়দরাবাদ তাদের শেষ তিন ম্যাচ ভালো ব্যবধানে জিতে নেট রান রেট বাড়াতে পারলে সম্ভাবনা জাগতে পারে তাদেরও।

এখন দেখার বিষয় রাজস্থান, বেঙ্গালুরু, দিল্লি, পাঞ্জাব ও হায়দরাবাদের মধ্যে শেষ পর্যন্ত কারা পায় প্লে-অফের টিকিট।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়