ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ম্যানসিটিকে রুখে দিয়ে অপেক্ষার প্রহর বাড়ালো ওয়েস্টহ্যাম

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৩, ১৫ মে ২০২২  
ম্যানসিটিকে রুখে দিয়ে অপেক্ষার প্রহর বাড়ালো ওয়েস্টহ্যাম

ওয়েস্টহ্যামের বিপক্ষে জয় পেলে ম্যানচেস্টার সিটির শিরোপা জয় একপ্রকার নিশ্চিত হয়ে যেতো। কিন্তু ওয়েস্টহ্যাম তা হতে দিলো কই?

ঘরের মাঠে চ্যাম্পিয়ন হওয়ার দ্বারপ্রান্তে থাকা ম্যানসিটির জালে প্রথমার্ধেই ২ গোল দিয়ে ফেলে তারা। ভড়কে যাওয়া ম্যানসিটি অবশ্য দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায়। তবে জয় পায়নি। রিয়াদ মাহারেজ পেনাল্টি মিস করায় শেষ পর্যন্ত ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে পেপ গার্দিওলার শিষ্যরা। তাতে শিরোপা জয়ের অপেক্ষার পালা আরও একটু বাড়লো তাদের। একটু কঠিনও হলো। কারণ, এখন যে শেষ ম্যাচে অ্যাস্টন ভিলার বিপক্ষে তাদের জিততেই হবে।

এদিন ঘরের মাঠে ২৪ মিনিটে ওয়েস্টহ্যামের জ্যারোড বোওয়েন সতীর্থ পাবলো ফোরলানের কাছ থেকে বল পেয়ে কঠিন অ্যাঙ্গেল থেকে গোল করে এগিয়ে নেন দলকে। বিরতিতে যাওয়ার আগে নিজের জোড়া গোল পূর্ণ করে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। তাতে ২ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় স্কাই ব্লুজরা।

বিরতি থেকে ফিরেই অবশ্য গোল শোধ দেয় ম্যানসিটি। ৪৯ মিনিটে জ্যাক গ্রেয়ালিশ গোল করে ব্যবধান কমান। হেডে তাকে গোলে সহায়তা করেন রদ্রি। ৬৯ মিনিটে সমতা ফেরে ম্যাচে। এ সময় ওয়েস্টহ্যামের ভ্লাদিমির কাউফল নিজেই নিজেদের জালে বল জড়িয়ে সমতা ফেরান।

৮৩ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ম্যানসিটি। এ সময় গ্যাব্রিয়ের জেসাসকে বক্সের মধ্যে ফাউল করেন ওয়েস্টহ্যামের ক্রেইগ ডওসন। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি নিতে আসেন রিয়াদ মাহারেজ। কিন্তু তার নেওয়া শট রুখে দেন ওয়েস্টহ্যামের গোলরক্ষক লুকাজ ফাবিয়ানস্কি। তাতে জয়বঞ্চিত হয় ম্যানসিটি।

এই ড্রয়ে ৩৭ ম্যাচ থেকে ৯০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। ৩৬ ম্যাচ থেকে ৮৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়