ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘আরেকটি দিন আমরা যদি পেতাম, আরেকটি ফোন কল’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ১৬ মে ২০২২  
‘আরেকটি দিন আমরা যদি পেতাম, আরেকটি ফোন কল’

ক্রিকেট ক্যারিয়ারে নানা বিতর্ক ছিল অ্যান্ড্রু সাইমন্ডসের সঙ্গী। কিন্তু ব্যক্তি জীবনে অন্য রকম ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার। ছিলেন একজন ভালো ভাই, বন্ধু, বাবা কিংবা স্বামী। তাদের জীবনে এখন কেবলই শূন্যতা, যা ফুটে উঠেছে শেষ শ্রদ্ধায়।

গত শনিবার রাতে কুইন্সল্যান্ডে একটি গাড়ি দুর্ঘটনায় মারা যান ৪৬ বছর বয়সী সাইমন্ডস। দুর্ঘটনাস্থলে একটি চিঠি রেখে এসেছেন তার বোন লুসি, যা হৃদয় ছুঁয়ে যাওয়ার মতো।

সাইমন্ডসের বোন লুসি লিখেছেন, ‘অনেক তাড়াতাড়ি চলে গেলে! শান্তিতে ঘুমাও অ্যান্ড্রু। আরেকটা দিন যদি আমরা বেশি পেতাম, আরেকটি ফোন কল। আমার হৃদয় ভেঙে গেছে। আমার ভাই, আমি সবসময় তোমাকে ভালোবাসব।’

ব্যক্তিগত জীবন তেমন একটা প্রকাশ্যে আনেননি সাইমন্ডস। তাই তার অন্ত্যেষ্টিক্রিয়াও ব্যক্তিগতভাবে করার চিন্তাভাবনা। ভিডিও স্ট্রিমের মাধ্যমে ভক্তদের ওই অনুষ্ঠানে অংশ নিতে দেওয়া হবে, যেমনটা হয়েছিল উইকেটকিপিং গ্রেট রড মার্শের বেলায়।

সাইমন্ডসের সাবেক জাতীয় দলের সতীর্থ ও বুলস মাস্টার্সের ম্যানেজিং ডিরেক্টর জিমি মাহের পরিবার ও ক্রিকেটের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে অন্ত্যেষ্টিক্রিয়ার ব্যাপারে আলোচনা করে যাচ্ছেন।

দুর্ঘটনাস্থলে সাইমন্ডসকে স্মরণে চিঠি ও বিয়ারের ক্যান ছাড়াও দেখা গেছে মাছ ধরার ছিপ রেখে দিতে। দুটি বিশ্বকাপ জয়ী অলরাউন্ডারের প্রিয় শখ ছিল শিকার করা ও মাছ ধরা। পেশাদার ক্রিকেট খেলার পাশাপাশি নর্থ কুইন্সল্যান্ডে মাছ ধরতে যেতেন প্রায় সময়। তাই তাকে শ্রদ্ধা জানাতে নর্থ কুইন্সল্যান্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ‘রডস আউট ফর রয়’ ক্যাম্পেইনের উদ্যোগটি নেওয়া হয়েছে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়