ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বেঙ্গালুরুর হল অব ফেমে ডি ভিলিয়ার্স-গেইল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৮, ১৭ মে ২০২২  
বেঙ্গালুরুর হল অব ফেমে ডি ভিলিয়ার্স-গেইল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে জনপ্রিয় করার পেছনে এবি ডি ভিলিয়ার্স ও ক্রিস গেইলের অবদান অস্বীকার করার উপায় নেই। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তাদের সেই অবদানকে স্বীকৃতি দিতে ক্লাবের হল অব ফেমে অন্তর্ভুক্ত করল। দলের সাবেক অধিনায়ক বিরাট কোহলি তার দুই প্রিয় সতীর্থের অন্তর্ভুক্তির ঘোষণা দেন।

কোহলি ফ্র্যাঞ্চাইজির ওয়েবসাইটে বলেছেন, ‘এবি তার উদ্ভাবন, বুদ্ধিমত্তা ও খেলাধুলা দিয়ে ক্রিকেটকে সত্যিই পরিবর্তন করেছেন, যা আরসিবির সাহসী খেলার দর্শনকে সংজ্ঞায়িত করে। আপনাদের দুজনের জন্য এটি করতে পারা আমার জন্য সত্যিই বিশেষ কিছু। আমরা ভিডিওতে দেখেছি আপনারা কীভাবে বছরের পর বছর আইপিএলকে পাল্টে দিয়েছেন। আজ আইপিএল ও আরসিবি যেখানে, তার পেছনে এই দুজনের বিশাল অবদান।’

দক্ষিণ আফ্রিকান লিজেন্ড ডি ভিলিয়ার্স ২০১১ থেকে ২০২১ সাল পর্যন্ত বেঙ্গালুরুর গুরুত্বপূর্ণ অংশ। আর বাঁহাতি গেইল এই ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন ছয় বছর, ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত।

গত বছর আইপিএল শেষে অবসর নেওয়া ডি ভিলিয়ার্স পাঁচ হাজারের বেশি রান করেছেন ১৮৪ ম্যাচ খেলে। অন্যদিকে ১৪২ ম্যাচ খেলে রেকর্ড ৬ সেঞ্চুরিতে গেইলের রান ৪৯৬৫। অবসর না নিলেও এবারের আইপিএলে নিলামেই অংশ নেননি ওয়েস্ট ইন্ডিজ তারকা। তবে প্রয়োজন হলে আগামী মৌসুমে খেলার আভাস দিয়েছেন।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়