ঢাকা     সোমবার   ০৪ জুলাই ২০২২ ||  আষাঢ় ২০ ১৪২৯ ||  ০৪ জিলহজ ১৪৪৩

বিশ্বকাপের আগে অ্যাডিলেডে ক্যাম্প, নিউ জিল্যান্ডে বাংলাদেশ-পাকিস্তান ত্রিদেশীয় সিরিজ

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ১৭ মে ২০২২   আপডেট: ১৬:১৩, ১৭ মে ২০২২
বিশ্বকাপের আগে অ্যাডিলেডে ক্যাম্প, নিউ জিল্যান্ডে বাংলাদেশ-পাকিস্তান ত্রিদেশীয় সিরিজ

অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ নিউ জিল্যান্ডে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। নিউ জিল্যান্ড ও বাংলাদেশের সঙ্গে এই সিরিজে অংশ নেবে পাকিস্তান। এ খবর নিশ্চিত করেছেন বিসিবি পরিচালক ও অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

ত্রিদেশীয় সিরিজের আগে অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে ক্যাম্পও করবে বাংলাদেশ। ফলে বিশ্বকাপে মাঠে নামার আগে বাংলাদেশ প্রস্তুতিতে লম্বা সময় পাচ্ছে। অস্ট্রেলিয়ায় বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। অস্ট্রেলিয়ার কন্ডিশনে বিশ্বকাপ বাংলাদেশের জন্য নিঃসন্দেহে অগ্নিপরীক্ষা। তাই ক্রিকেটারদের প্রস্তুত করতে বিশ্বকাপের আগে সম্ভাব্য সেরা পরিকল্পনা হাতে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । 

বাংলাদেশ অ্যাডিলেডে দশ দিনের ক্যাম্প করবে। অ্যাডিলেড বা পার্থে যে কোনো একটি শহরে ক্যাম্প করার পরিকল্পনা করেছিল বিসিবি। শেষ পর্যন্ত অ্যাডিলেডকেই বেছে নিয়েছেন নীতিনির্ধারকরা। ক্যাম্প চলাকালে বিগ ব্যাশের দল রেডব্যাকসের সঙ্গে ম্যাচ খেলার সুযোগও মিলছে। ক্যাম্প শেষে বাংলাদেশ চলে যাবে নিউ জিল্যান্ড। সেখানেই হবে ত্রিদেশীয় সিরিজ। বাংলাদেশ ও নিউ জিল্যান্ডের সঙ্গে যেখানে খেলবে পাকিস্তান। ডাবল লিগ পদ্ধতিতে ৪টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে দলগুলো। 

জালাল ইউনুস বলেছেন, ‘আমরা বিশ্বকাপের বেশ আগেই অস্ট্রেলিয়াতে চলে যাব। অ্যাডিলেডে দশদিনের ক্যাম্পে অংশ নেব। ওখানে বিগব্যাশের দল রেডব্যাকসের সঙ্গে বেশ কিছু ম্যাচ খেলব। এরপর আমরা চলে যাব নিউ জিল্যান্ডে। সেখানে ত্রিদেশীয় সিরিজের ম্যাচগুলো খেলব। সম্ভবত ক্রাইস্টচার্চে ম্যাচগুলো হবে।’

আগামী ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় বসবে বিশ্বকাপের আসর। বিশ্বকাপে শক্তিশালী গ্রুপেই পড়েছে মাহমুদউল্লাহরা। গ্রুপ-২ এ এশিয়ার দুই পরাশক্তি ভারত ও পাকিস্তানের সঙ্গে সুপার টুয়েলভে মুখোমুখি হতে হচ্ছে তাদের। যেখানে আরেক দল দক্ষিণ আফ্রিকা। বাকি দুটি দল যুক্ত হবে প্রথম রাউন্ড থেকে।

২৪ অক্টোবর বাংলাদেশের প্রথম ম্যাচ। হোবার্টের বেলেরিভ ওভালে তাদের প্রতিপক্ষ ‘এ’ গ্রুপের রানার্সআপ। তাদের দ্বিতীয় ম্যাচ ২৭ অক্টোবর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ব্রিসবেনের গ্যাবায় ৩০ অক্টোবর বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়নের বিপক্ষে।

বাংলাদেশের শেষ দুটি ম্যাচ ভারত ও পাকিস্তানের বিপক্ষে। ২ নভেম্বর অ্যাডিলেডে রোহিত শর্মার দলকে মোকাবিলা করবে বাংলাদেশ। আর ৬ নভেম্বর একই মাঠে শেষ ম্যাচ খেলবে তারা পাকিস্তানের সঙ্গে।

চট্টগ্রাম/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়