ঢাকা     বৃহস্পতিবার   ৩০ জুন ২০২২ ||  আষাঢ় ১৬ ১৪২৯ ||  ২৯ জিলক্বদ ১৪৪৩

আয়ারল্যান্ড সফরে ভারতের কোচ লক্ষ্মণ!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৬, ১৮ মে ২০২২  
আয়ারল্যান্ড সফরে ভারতের কোচ লক্ষ্মণ!

ইংল্যান্ডের সঙ্গে স্থগিত হওয়া পঞ্চম টেস্ট ভারত খেলবে জুলাইয়ের প্রথম দিনে। এর আগে ২৪-২৭ জুন লিস্টারে চার দিনের একটি প্রস্তুতি ম্যাচে নামবে ভারতের টেস্ট দল। টেস্ট শেষে ইংলিশদের সঙ্গে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে রোহিত শর্মার দল। এই সফরের জন্য তাদের প্রস্তুত করতে আয়ারল্যান্ডে যাবেন না রাহুল দ্রাবিড়।

দুটি সফর প্রায় কাছাকাছি হওয়ায় ভিন্ন কোচের পথে হাঁটছে ভারত। গণমাধ্যমের খবর, আয়ারল্যান্ড সফরে কোচ হতে যাচ্ছেন ভারতীয় ব্যাটিং গ্রেট ভিভিএস লক্ষ্মণ। ২৬ ও ২৮ জুন আইরিশদের সঙ্গে দুটি টি-টোয়েন্টি খেলবে ভারত। লক্ষ্মণ বর্তমানে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির ডিরেক্টর অব ক্রিকেট। গত বছর দ্রাবিড় জাতীয় দলের কোচ হলে তার আসনে বসেন সাবেক এই ব্যাটসম্যান।

লক্ষ্মণের আগে অল্পস্বল্প কোচিং করার অভিজ্ঞতা হয়েছিল। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ ও ভারতীয় ঘরোয়া দল বেঙ্গলের ব্যাটিং পরামর্শক ছিলেন। এছাড়া ক্যারিবিয়ানে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ভারতের কোচিংয়ের দায়িত্বেও ছিলেন তিনি।

এই দুটি সফরের জন্য আলাদা দল গড়ার চিন্তা করছেন ভারতের নির্বাচকরা, ঠিক যেমনটা হয়েছিল গত বছর জুলাইয়ে। রবি শাস্ত্রী ও বিরাট কোহলির ভারত ইংল্যান্ডে ব্যস্ত থাকায় শ্রীলঙ্কা সফরে কোচ হন দ্রাবিড় এবং অধিনায়কত্ব করেন শিখর ধাওয়ান।

তাছাড়া আয়ারল্যান্ড সফরের সাত দিন আগে শেষ হবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজ। এই পাঁচ টি-টোয়েন্টির সিরিজের জন্যও হয়তো আলাদা কোনো দল বিবেচনা করছেন নির্বাচকরা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়