ঢাকা     সোমবার   ০৪ জুলাই ২০২২ ||  আষাঢ় ২০ ১৪২৯ ||  ০৪ জিলহজ ১৪৪৩

রুদ্ধশ্বাস ম্যাচ ২ রানে জিতে প্লে-অফে লক্ষ্ণৌ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:০১, ১৯ মে ২০২২   আপডেট: ০১:৪৩, ১৯ মে ২০২২
রুদ্ধশ্বাস ম্যাচ ২ রানে জিতে প্লে-অফে লক্ষ্ণৌ

বিনা উইকেটে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের করা ২১০ রান তাড়া করতে নেমে ভালো জবাব দেয় কলকাতা নাইট রাইটাডার্স। বুধবার রাতে ডিওয়াই পতিল স্পোর্টস একাডেমি মাঠে শেষ ওভারে জয়ের জন্য কেকেআরের প্রয়োজন ছিল ২১ রান। টি-টোয়েন্টিতে এই রান কঠিন কিছু নয়।

শেষ ওভারের শুরুটাও দুর্দান্ত করেন রিংকু সিং। ১১৯ কিলোমিটার গতিতে মার্কাস স্টয়েনিসের করা প্রথম বলটি এক্সট্রা কাভার দিয়ে চার মারেন। ১২৭ কিলোমিটার গতিতে মিডল স্ট্যাম্প বরাবর করা দ্বিতীয় বলটিকে ছক্কায় পরিণত করেন। তৃতীয় বলটিকে লং-অফ দিয়ে আবারও ছক্কা হাঁকান।

জয়ের জন্য শেষ তিন বলে দরকার ৫ রান। চতুর্থ বলে ২ রান নিলেন। সবাই ভেবেই নিয়েছিল জয় পাচ্ছে কলকাতা। কিন্তু শেষ দুই বলে দৃশ্যপট পাল্টে যায়। পঞ্চম বলটিকে সজোরে হাঁকান রিংকু সিং। বল উপরে উঠে কভারের দিকে যায়। এভিন লুইস ৩০ গজ দূর থেকে দৌড়ে গিয়ে সেটি তালুবন্দি করেন।

নতুন ব্যাটসম্যান উমেশ যাদব শেষ বলে অবশ্য রান নেওয়ার অবকাশই পাননি। স্টয়েনিসের ইয়র্কারে তার অফ স্ট্যাম্প উড়ে যায়। তাতে কলকাতা থাকে ৮ উইকেট হারিয়ে ২০৮ রান। আর রুদ্ধশ্বাস ম্যাচে লক্ষ্ণৌ জয় পায় ২ রানে। দ্বিতীয় দল হিসেবে নিশ্চিত করে প্লে-অফ।

কলকাতার রিংকু ১৫ বলে ২ চার ও ৪ ছক্কায় ৪০ রান করেন। তার আগে স্যাম বিলিংস ২৪ বলে ৩৬, শ্রেয়াস আয়ার ২৯ বলে ৫০ ও নিতিশ রানা ৯ চারে ২২ বলে ৪২ রান করেন।

বল হাতে স্টয়েনিস ২ ওভারে ২৩ রান দিয়ে ৩টি উইকেট নেন। ৪ ওভারে ২০ রান দিয়ে ৩টি উইকেট নেন মহসিন খান।

তার আগে টস জিতে ব্যাট করতে নামা লক্ষ্ণৌ কোনো উইকেট না হারিয়ে ২১০ রান করে। উদ্বোধনী ব্যাটসম্যান কুইন্টন ডি কক ৭০ বলে ১০টি চার ও সমান সংখ্যক ছক্কায় অপরাজিত ১৪০ রান করেন। আর লোকেশ রাহুল ৫১ বলে ৩টি চার ও ৪ ছক্কায় করেন অপরাজিত ৬৮ রান। তারা দুজন আইপিএলের ইতিহাসে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রান তোলার রেকর্ডও গড়েন।

১৪০ রান করে ম্যাচসেরা হন ডি কক।

এই জয়ে ১৪ ম্যাচ থেকে ১৮ পয়েন্ট সংগ্রহ করে প্লে-অফ নিশ্চিত করেছে লক্ষ্ণৌ। সমান ম্যাচ থেকে ১২ পয়েন্ট সংগ্রহ করে আইপিএলের এবারের আসর থেকে ছিটকে গেছে কলকাতা নাইট রাইডার্স।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়