ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিশ্বজয়ী দল নিয়ে কমনওয়েলথ গেমসে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২২, ২০ মে ২০২২   আপডেট: ১০:২৭, ২০ মে ২০২২
বিশ্বজয়ী দল নিয়ে কমনওয়েলথ গেমসে অস্ট্রেলিয়া

বার্মিংহ্যামে হতে যাওয়া এই বছরের কমনওয়েলথ গেমসে মেয়েদের প্রথম টি-টোয়েন্টি টুর্নামেন্টে বিশ্বজয়ী দল নিয়ে খেলবে অস্ট্রেলিয়া। মেগ ল্যানিংয়ের নেতৃত্বে মাঠে নামবে মাসখানেক আগে ওয়ানডে বিশ্বকাপ জেতা দলটিই।

সর্বজয়ী অস্ট্রেলিয়ান নারী দলের প্রধান কোচ ম্যাথু মট ছাড়া আর সবাই যাচ্ছেন বার্মিংহ্যামে। সম্প্রতি মট ইংল্যান্ডের পুরুষদের সাদা বলের দলের কোচ হয়েছেন। শেলি নিটস্কে এই গেমসে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্বে।

পিঠের ইনজুরির সঙ্গে লড়াই করা তারকা খেলোয়াড় এলিসে পেরি ব্যাটসম্যান হিসেবেই খেলবেন। বোলিং নিয়ে এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না।

জুনে ন্যাশনাল ক্রিকেট সেন্টারে কয়েকটি ট্রেনিং সেশন দিয়ে স্বর্ণজয়ের প্রস্তুতি শুরু করবে অস্ট্রেলিয়া। এরপর আয়ারল্যান্ড ও পাকিস্তানের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলে রওনা হবে বার্মিংহ্যামে। ২৮ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত হবে এই ক্রীড়াযজ্ঞ।

ওয়ানডের মতো বর্তমানে টি-টোয়েন্টিতেও বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ভারত, পাকিস্তান ও বার্বাডোজের সঙ্গে ‘এ’ গ্রুপে পড়েছে তারা। ‘বি’ গ্রুপে খেলবে ইংল্যান্ড, নিউ জিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। গ্রুপের শীর্ষ দুটি করে দল সেমিফাইনালে খেলবে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়