ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ফরম্যাটের সিরিজের জন্য শ্রীলঙ্কার দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৬, ২০ মে ২০২২   আপডেট: ১৯:০৭, ২০ মে ২০২২
অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ফরম্যাটের সিরিজের জন্য শ্রীলঙ্কার দল ঘোষণা

তিন ম্যাচ টি-টোয়েন্টি, পাঁচ ম্যাচ ওয়ানডে ও দুই ম্যাচ টেস্ট সিরিজ শ্রীলঙ্কা সফর করবে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া বিপক্ষে দেশের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া এই সিরিজগুলোকে সামনে রেখে প্রাথমিক টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। টেস্টের জন্য ২৪ সদস্যের এবং ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছে লঙ্কানরা। টেস্ট দলকে নেতৃত্ব দিবেন দিমুথ করুণারত্নে। আর ওয়ানডে ও টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দিবেন দাসুন শানাকা।

টেস্ট সিরিজটি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। আর ওয়ানডে সিরিজটি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ।

৭ জুন কলম্বোতে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ১১ জুন শেষ হবে। ১৪ জুন শুরু হবে ওয়ানডে সিরিজ। শেষ হবে ২৪ জুন। ২৯ জুন থেকে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৮ জুলাই থেকে।

শ্রীলঙ্কার প্রাথমিক টেস্ট দল:
দিমুথ করুণারত্নে (অধিনায়ক), পাথুম নিসানকা, কামিল মিশ্র, অসাদা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকভেলা, দিনেশ চান্দিমাল, চামিকা করুণারত্নে, রামেশ মেন্ডিস, মোহাম্দে শিরাজ, শিরান ফার্নান্দো, দিলশান মধুশানাকা, লাহিরু কুমারা, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, জেফরি বন্দরসে, লাকশিথা রাসানজানা, প্রাভিন জয়উইকরামা, লাসিথ এম্বুলদেনিয়া ও সুমিন্দা লাকশান।

শ্রীলঙ্কার প্রাথমিক ওয়ানডে স্কোয়াড:
দাসুন শানাকা (অধিনায়ক), দানুস্কা গুনাথিলাকা, পাথুম নিশানকা, কুশাল মেন্ডিস, চারিথ আসালঙ্কা, ভানুকা রাজাপাকসে, ধনঞ্জয়া ডি সিলভা, আশেন বান্দারা, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকভেলা, জানিথ লিয়াঙ্গে, দুনিথ ওলেলাগে, ধনঞ্জয়া লাকসান, শাহান আরাচ্চি, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, লাহিরু মধুশঙ্ক, রামেশ মেন্ডিস, দুষ্মান্থে চামিরা, বিনুরা ফার্নান্দো, দিলশান মধুশঙ্ক, লাহিরু কুমারা, কাসুন রাজিথা, জেফরি বন্দরসে, মাহিশ থিকশানা ও প্রাভিন জয়উইকরামা।

শ্রীলঙ্কার প্রাথমিক টি-টোয়েন্টি স্কোয়াড:
দাসুন শানাকা (অধিনায়ক), দানুস্কা গুনাথিলাকা, পাথুম নিশানকা, কুশাল মেন্ডিস, চারিথ আসালঙ্কা, ভানুকা রাজাপাকসে, আশেন বান্দারা, নিরোশান ডিকভেলা, দুনিথ ওলেলাগে, ধনঞ্জয়া লাকসান, শাহান আরাচ্চি, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, লাহিরু মধুশঙ্ক, রামেশ মেন্ডিস, দুষ্মান্থে চামিরা, বিনুরা ফার্নান্দো, মাথিশা পাথিরানা, নুয়ান থুশারা, কাসুন রাজিথা, নিপুন মালিঙ্গা, লাহিরু কুমারা, জেফরি বন্দরসে, মাহিশ থিকশানা, প্রাভিন জয়উইকরামা ও লাকসান সান্দাকান।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়