ঢাকা     বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৯ ||  ০৫ জমাদিউল আউয়াল ১৪১৪

যেভাবে এমবাপ্পেকে নতুন চুক্তি করাতে রাজি করল পিএসজি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ২২ মে ২০২২  
যেভাবে এমবাপ্পেকে নতুন চুক্তি করাতে রাজি করল পিএসজি

গত এক বছর ধরে কিলিয়ান এমবাপ্পেকে নেওয়ার প্রাণান্তকর চেষ্টা করছিল রিয়াল মাদ্রিদ। প্যারিস সেন্ট জার্মেইও হাল ছাড়েনি। তবে গত এক সপ্তাহ ধরে শোনা যাচ্ছিল, স্প্যানিশ জায়ান্টরা ফ্রি ট্রান্সফারে ফরাসি ফরোয়ার্ডের সঙ্গে চুক্তির ব্যাপারে সম্মতিতে পৌঁছেছে।

কিন্তু শনিবার সব হিসাবনিকাশ পাল্টে দিয়ে পিএসজির সঙ্গে তিন বছরের জন্য নতুন চুক্তি করে ফেললেন এমবাপ্পে। সান্তিয়াগো বার্নাব্যুতে যখন যাওয়ার পথ একেবারে তৈরি, তখন কীভাবে বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ডকে নতুন চুক্তিতে সই করাতে রাজি করালো পিএসজি? এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে দুই ক্লাবের ভক্তের মনে।

বলা যায়, নিজের দাম আরো বাড়িয়ে পিএসজিতে থেকে গেলেন এমবাপ্পে। নতুন চুক্তি অনুযায়ী এখন তিনিই ক্লাবের সর্বোচ্চ বেতনভুক্ত খেলোয়াড়। ২৩ বছর বয়সী এই তারকা এখন থেকে লিওনেল মেসি ও নেইমারের চেয়েও অনেক বেশি বেতন পাবেন।

এছাড়া সাইনিং বোনাস হিসেবে ১০ কোটি ইউরো পাচ্ছেন এমবাপ্পে। ক্লাব প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি বোর্ডরুম ও স্কোয়াড লেভেলেও আমূল পরিবর্তন আনতে তাকে প্রতিশ্রুতি দিয়েছেন। এরই প্রভাব পড়েছে স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দোর ভাগ্যে। তাকে বরখাস্ত করে এমবাপ্পের মোনাকো অধ্যায়ের সাফল্যের সঙ্গী লুইস কাম্পোসকে আনা হচ্ছে।

তাছাড়া উন্নত স্পোর্টিং প্রজেক্টের ব্যাপারেও আশ্বস্ত করা হয়েছে এমবাপ্পেকে। গত মৌসুমে মেসি, সার্জিও রামোস, জিয়ানলুইজি দোনারুম্মা ও আশরাফ হাকিমির মতো তারকাদের দলে ভেড়ানোর ব্যাপারে লাগাম টানতে যাচ্ছে পিএসজি।

এমবাপ্পের প্যারিসে রাখার নেপথ্যে কাজ করেছেন আরেকজন- ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুলে ম্যাক্রোঁ। গত কয়েক মাস ধরে টেলিফোনে পিএসজি ফরোয়ার্ডের সঙ্গে কথা বলেছেন তিনি। তাকে বুঝিয়েছেন যে, তার প্যারিসেই থেকে যাওয়া ভালো কারণ তিনি এই শহরের আইকন। ২০২৪ সালে প্যারিস অলিম্পিকের কথাও মনে করিয়ে দিয়েছেন রাষ্ট্রপ্রধান।

ম্যাক্রোঁ এমবাপ্পেকে আরো বুঝিয়েছেন যে তিনি পরের প্রজন্মের কাছে একজন রোল মডেল। নিজের মাতৃভূমিতে ক্যারিয়ার চালিয়ে গেলে অনেক সুযোগসুবিধা পাবেন।

তাছাড়া ক্লাবটির প্রতি এমবাপ্পের ভালোবাসাও অস্বীকার করার উপায় নেই। ক্লাবটির সর্বকালের সেরা হওয়ার আকাঙ্ক্ষা তার। পিএসজির সর্বকালের রেকর্ড গোলদাতা এডিনসন কাভানির চেয়ে ২৯ গোল পেছনে ১৭১ গোলের মালিক।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়