ঢাকা     রোববার   ০৩ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৯ ১৪২৯ ||  ০৩ জিলহজ ১৪৪৩

নাঈম-শরিফুলের জায়গায় ঢাকা টেস্টে কে?

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৫, ২২ মে ২০২২   আপডেট: ১৭:০২, ২২ মে ২০২২
নাঈম-শরিফুলের জায়গায় ঢাকা টেস্টে কে?

চট্টগ্রামে ব্যাটিংয়ের সময় বলের আঘাতে সিরিজ থেকেই ছিটকে যান শরিফুল ইসলাম। আর স্পিনার নাঈম হাসান মাঠের বাইরে গেছেন ফিল্ডিংয়ের সময় পাওয়া চোটে। দুজনের বদলি হিসেবে ঢাকা টেস্টের একাদশে দেখা যাবে কাকে?

সোমবার (২৩ মে) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। এই টেস্টে দুই পরিবর্তন নিশ্চিত। শরিফুল-নাঈমের জায়গায় দেখা যাবে দুজনকে।

শের-ই-বাংলায় স্বাগতিক দলের দুই পেসার নিয়েই মাঠে নামার সম্ভাবনা বেশি। সেক্ষেত্রে খালেদ আহমেদের সঙ্গে ইবাদত হোসেনকেই দেখা যেতে পারে একাদশে। রোববার সংবাদ সম্মেলনে এমন ইঙ্গিত দিয়েছেন অধিনায়ক মুমিনুল হক। অর্থাৎ দুই পেসার নিয়েই নামছে বাংলাদেশ, এটা এক প্রকার নিশ্চিত। জানিয়েছেন ইবাদতের জন্য এটি হতে পারে ভালো সুযোগ।

মুমিনুল বলেছেন, ‘বেশিরভাগ সময় আমরা ঢাকায় অনুশীলন করি। আমার কাছে মন হয় এই কন্ডিশন ও (ইবাদত) জানে। আমার মনে হয় এই টেস্টে ও খুব ভালোভাবে ফিরবে। ইবাদতের জন্য এটা ভালো সুযোগ, সাথে আমার জন্যও- ওকে চালিয়ে নেওয়াটা।’

নিউ জিল্যান্ডের মাটিতে ইবাদত আগুনঝরা বোলিং করলেও দক্ষিণ আফ্রিকায় ছিলেন ফ্লপ। দুই টেস্টে মোটে পেয়েছেন ৩ উইকেট। এ জন্যই মুমিনুল মনে করছেন ইবাদতের জন্য ঢাকা টেস্ট হতে পারে প্রত্যাবর্তনের সুবর্ণ সুযোগ।

আর নাঈমের জায়গায় দেখা যেতে পারে অলরাউন্ডার মোসাদ্দেক হোসেনকে। অফ স্পিনের সঙ্গে তার ব্যাটিংটাও পাবে লাল সবুজ দল। তবে মোসাদ্দেক যদি একাদশে সুযোগ পান তাহলে তাকে পরিস্থিতি অনুযায়ী ব্যবহার করতে চান বাংলাদেশ অধিনায়ক।

মুমিনুল বলেন, ‘মোসাদ্দেক খেললে ওর ভূমিকা হয়তো একটু ভিন্ন হবে। মাঝেমধ্যে এমন পরিস্থিতিতে পড়তেই পারেন। এভাবেই এই পরিস্থিতি কাটিয়ে উঠতে হবে। মোসাদ্দেক যদি খেলে, ওকে ভালোভাবে ও বুদ্ধিমত্তার সঙ্গে ব্যবহার করাটাও গুরুত্বপূর্ণ।’

মোসাদ্দেক সবশেষ টেস্ট খেলেছেন ২০১৯ সালের সেপ্টেম্বরে। দীর্ঘদিন পর তার জন্যও এটি হতে পারে নিজেকে প্রমাণের সুযোগ। ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে আসছেন নিয়মিত। তারই ফলস্বরূপ জায়গা পেলেন টেস্ট দলে। এবার হয়তো খেলারই সুযোগ পেয়ে যাচ্ছেন।

ঢাকা/রিয়াদ/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়