ঢাকা     বুধবার   ০৬ জুলাই ২০২২ ||  আষাঢ় ২২ ১৪২৯ ||  ০৬ জিলহজ ১৪৪৩

দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতের নেতৃত্বে রাহুল, ডাক পেলেন উমরান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৫, ২২ মে ২০২২   আপডেট: ১৯:৩২, ২২ মে ২০২২
দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতের নেতৃত্বে রাহুল, ডাক পেলেন উমরান

জুনে ইংল্যান্ডে ব্যস্ত সময় কাটাবে ভারত। এর আগে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। তাই সিনিয়রদের বিশ্রাম দিলেন নির্বাচকরা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দিবেন লোকেশ রাহুল।

রোহিত শর্মা, বিরাট কোহলি ও মোহাম্মদ শামিকে বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা। এই দলে ফিরেছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও উইকেটকিপার ব্যাটসম্যান দিনেশ কার্তিক। বাঁহাতি পেসার আর্শদীপ সিং ও উমরান মালিক দলে নতুন মুখ।

এবারের আইপিএলে কাশ্মিরি পেসার উমরান ছিলেন আলোচিত খেলোয়াড়দের একজন। সানরাইজার্স হায়দরাবাদের এই পেসার গতির ঝড় তুলে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের বুকে কাঁপন ধরান। ১৩ ম্যাচে নিয়েছেন ২১ উইকেটও। প্রায় সময়ই ১৫০ কিলোমিটারের বেশি গতিতে বল করেছেন। এবার জাতীয় দলে ডাক পেলেন সিনিয়রদের সঙ্গে থেকে সেরা কিছু শেখার। পাঞ্জাব কিংসের হয়ে ধারাবাহিক ছিলেন আর্শদীপ। দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদার কাছে ডেথ বলের অন্যতম সেরা পেসার স্বীকৃতি পেয়েছেন এই বোলার। আবেশ খান, হার্শাল প্যাটেল ও ভুবনেশ্বর কুমারের সঙ্গে যোগ দিবেন দুই পেসার।

২০১৯ সালের বিশ্বকাপের পর প্রথমবার ভারতের জার্সি পরার সুযোগ পাচ্ছেন দিনেশ কার্তিক। আইপিএলে ৫৭.৫৪ গড়ে ২৮৭ রান করেছেন বেঙ্গালুরুর এই উইকেটকিপার। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর প্রথমবার ডাক পেলেন হার্দিক পান্ডিয়া। আইপিএলের  শুরুতে চাপে পড়লেও ১৩ ম্যাচ খেলে ৪১৩ রান করে নির্বাচকদের নজর কাড়লেন তিনি।   

ভারত দল: লোকেশ রাহুল (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষাণ, দীপক হুদা, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ত (উইকেটকিপার), দিনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, ভেঙ্কেটশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণয়, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, আবেশ খান, আর্শদীপ সিং, উমরান মালিক।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়