ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এশিয়া কাপে কোরিয়ার কাছে হারলো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৫, ২৩ মে ২০২২  
এশিয়া কাপে কোরিয়ার কাছে হারলো বাংলাদেশ

এশিয়া কাপ হকিতে নিজেদের প্রথম ম্যাচে হার মেনেছে বাংলাদেশ। আজ সোমবার ইন্দোনেশিয়ার জাকার্তায় অনুষ্ঠিত ‘বি’ গ্রুপের ম্যাচে বাংলাদেশকে ৬-১ গোলে হারিয়েছে দক্ষিণ কোরিয়া। অবশ্য তাদের বিপক্ষে শুরুতে এগিয়ে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু এরপর খেই হারায়।

অবশ্য কোরিয়ার বিপক্ষে বাংলাদেশ জিতবে সেটার পক্ষে বাজি ধরার লোক কমই ছিল। কারণ, র‌্যাঙ্কিংয়ে কোরিয়া রয়েছে ১৬তম স্থানে। অন্যদিকে বাংলাদেশ আছে ৩০তম অবস্থানে।

তাদের বিপক্ষে ম্যাচের ৬ মিনিটে অধিনায়ক খোরশেদুর রহমান পেনাল্টি কর্নার থেকে গোল করে এগিয়ে নেন দলকে। ১৩ মিনিটে কোরিয়ার তায়িল হোওয়াং পেনাল্টি কর্নার থেকে গোল করে সমতা ফেরান। 

১৮ মিনিটে জংহুন জাং এর গোলে এগিয়ে যায় কোরিয়া। ২২ মিনিটে তায়িল তার জোড়া গোল পূর্ণ করলে বাংলাদেশ পিছিয়ে পড়ে ৩-১ ব্যবধানে। ৩২ মিনিটে নামইয়ং এর গোলে ব্যবধান হয় ৪-১।

৪৫ মিনিটে জিহুন ইয়াং পেনাল্টি কর্নার থেকে গোল করলে বাংলাদেশ পিছিয়ে পড়ে ৫-১ ব্যবধানে। আর ৫২ মিনিটে জংহুনের জোড়া গোলে বাংলাদেশ হেরে যায় ৬-১ ব্যবধানে।

গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার দুপুরে ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। আর বৃহস্পতিবার শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ মালয়েশিয়া।

এবারের এশিয়া কাপে দুই গ্রুপে আটটি দল অংশ নিয়েছে। ‘এ’ গ্রুপে রয়েছে জাপান, ভারত, পাকিস্তান ও ইন্দোনেশিয়া। ‘বি’ গ্রুপে আছে মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, বাংলাদেশ ও ওমান।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়