ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নাজমুলের প্রশংসায় আইসিসি প্রেসিডেন্ট

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫২, ২৩ মে ২০২২   আপডেট: ২১:৫৬, ২৩ মে ২০২২
নাজমুলের প্রশংসায় আইসিসি প্রেসিডেন্ট

ব্যস্ততা নিয়ে দুই দিনের সংক্ষিপ্ত সফরে ঢাকায় আসেন আইসিসি প্রেসিডেন্ট গ্রেগ বার্কলে। রোববার (২৩ মে) বিমানবন্দর থেকে নেমেই শেখ হাসিনা স্টেডিয়াম পরিদর্শনের মাধ্যমে শুরু হয় সফর। যার ইতি ঘটে আজ সোমবার বিকেলে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে। মাঝে দেখা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও।

দুই দিনের সফরের অভিজ্ঞতা বলতে গিয়ে বার্কলে বলেন, ‘বাংলাদেশে দারুণ দুইটা দিন কেটেছে। আমি আয়োজকদেরও ধন্যবাদ জানাতে চাই। খুবই ফলপ্রসু সময় কেটেছে। আমি অনেককে দেখেছি, এটা আমার জন্য খুব কাজের ছিল। আমি অনেক কিছু নিয়ে আইসিসিতে ফিরবো।’

শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনের পর সন্ধ্যায় ডিনারে অংশ নেন বিসিবির আয়োজনে। তবে আজ দিন কেটেছে ব্যস্ততায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন। এ সময় ক্রিকেটের উন্নয়ন নিয়ে আলোচনা করেন দুজন। মাঠে বসে দেখেছেন বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের প্রথম দিনের কিছু অংশ। এরই মাঝে হেলিকপ্টার যোগে যান সিলেটে। সেখানে স্কুল ক্রিকেট পরিদর্শন করেন। পাশাপাশি বৃক্ষরোপণ করেন। এরপর আবার মিরপুরে ফিরে গণমাধ্যমের মুখোমুখি হন।

এ সময় দেশের ক্রিকেটের নানা দিক সম্পর্কে ধারণা পাওয়ার কথা জানান আইসিসি প্রেসিডেন্ট। বিসিবি সভাপতি নাজমুলের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন বার্কলে। দুই দিনের এই সফরে নাজমুল ছিলেন সার্বক্ষণিক সঙ্গী। জানিয়েছেন তার অধীনে বাংলাদেশ ক্রিকেট উন্নতি করছে।

বার্কলে বলেন, ‘তাকে বোর্ডে পাওয়াটা আমি উপভোগ করি। আমি নিশ্চিত করতে পারি সে আপনার দেশের এবং ক্রিকেট বোর্ডের অন্যতম প্রতিনিধি। তার অধীনে বাংলাদেশ ক্রিকেট অনেক উন্নতি দেখেছে। আশা করছি এটা চলতে থাকবে।’

‘তিনি (নাজমুল) বাংলাদেশের জন্য দারুণ কাজ করছেন। যা আইসিসিতেও বেশ ভালো অবদান রাখছে একইভাবে। এই মুহুর্তে আইসিসির অন্যতম সিনিয়র সদস্য। অভিজ্ঞতা বড় ব্যাপার। তিনি বোর্ডে বেশ ভালো পরামর্শ দিতে পারেন, সাথে নতুন পরিচালকদেরও। যখনই তার কাছে কোনো সাহায্য চাওয়া হয় তিনি সেটা খুশি মনে করেন’ -আরও যোগ করেন বার্কলে।

আগামীকাল বার্কলের এই সফরের ইতি ঘটবে। বিসিবি সভাপতিকে সঙ্গে নিয়ে যাবেন ভারতে। সেখানে আইপিএলের প্লে অফ ও ফাইনাল ম্যাচ উপভোগ করার কথা রয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ এই কর্তার।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়