ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দেশে ফিরেছেন মোস্তাফিজ, ছুটি কাটিয়ে যাবেন উইন্ডিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৫, ২৩ মে ২০২২   আপডেট: ২২:৫৯, ২৩ মে ২০২২
দেশে ফিরেছেন মোস্তাফিজ, ছুটি কাটিয়ে যাবেন উইন্ডিজ

মোস্তাফিজুর রহমান

আইপিএল থেকে আজ সোমবার দুপুরে দেশে ফিরেছেন মোস্তাফিজুর রহমান। অবশ্য তার দল দিল্লি ক্যাপিটালস প্লে-অফে উঠতে পারেনি। শনিবার লিগ পর্বের শেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হেরে বিদায় নেয় তারা।

আইপিএলের এবারের আসরে মোস্তাফিজ অবশ্য সবগুলো ম্যাচ খেলার সুযোগ পাননি। দিল্লির দ্বিতীয় ম্যাচ থেকে মাঠে নেমে টানা ৮ ম্যাচে মাঠে নেমে ৩২ ওভার হাত ঘুরিয়ে ২৪৪ রান খরচায় উইকেট নিয়েছেন ৮টি। ইকোনোমি রেট ৭.৬ । শেষ পাঁচ ম্যাচে অবশ্য সুযোগ পাননি একাদশে।

দেশে ফিরেই সাতক্ষীরায় গ্রামের বাড়িতে গিয়েছেন এই পেসার। সেখানে তিনি পরিবারের সঙ্গে ছুটি কাটাবেন। গতকাল রোববার ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য মোস্তাফিজকে রেখে টেস্ট দল ঘোষণা করা হয়। প্রায় দেড় বছর পর সাদাপোশাকের দলে ফিরেন তিনি। 

দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে ও তিনট টি-টোয়েন্টি খেলতে ৫ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে যাত্রা করবে বাংলাদেশ দল। তবে জানা গেছে দলের সঙ্গে যাবেন না মোস্তাফিজ। ছুটি কাটিয়ে তিনি ৮ তারিখ যেতে পারেন। যদি সেটা সম্ভব না হয়, তাহলে তিনি আলাদাভাবে যাবেন।

উল্লেখ্য, ২০১৫ সালে টেস্টে অভিষেক হলেও মোস্তাফিজ এ পর্যন্ত খেলেছেন মাত্র ১৪টি টেস্ট। সবশেষ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০২১ সালের ফেব্রুয়ারিতে। এরপর অবশ্য লাল বলের চুক্তিতেও ছিলেন না তিনি। বিসিবিকে জানিয়ে দিয়েছিলেন যে টেস্ট ক্রিকেট খেলতে চান চান না। কিন্তু সম্প্রতি দুই পেসার তাসকিন ও শরীফুল ইনজুরিতে পড়ায় মোস্তাফিজকে টেস্টে ফেরানোর বিষয়টি সামনে আসে জোরালোভাবে। চুক্তিতে না থাকলেও শেষ পর্যন্ত তাকে রেখেই টেস্ট দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

উইন্ডিজ সফরে বাংলাদেশের টেস্ট দল:
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, শহীদুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও কাজী নুরুল হাসান সোহান।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়