ঢাকা     মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২ ||  আষাঢ় ২১ ১৪২৯ ||  ০৫ জিলহজ ১৪৪৩

ধ্বংসস্তুপ থেকে টেনে তোলার চ্যালেঞ্জই পছন্দ মুশফিকের 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৮, ২৪ মে ২০২২  
ধ্বংসস্তুপ থেকে টেনে তোলার চ্যালেঞ্জই পছন্দ মুশফিকের 

দল ছিল খাদের কিনারায়। ২৪ রান তুলতেই নেই ৫ উইকেট। ধ্বংসস্তুপ থেকে টেনে তোলার লড়াই শুরু মুশফিকুর রহিমের। পাশে পেলেন লিটন দাসকে। দুজনের মহাকাব্যিক দুই সেঞ্চুরিতে হলো ইতিহাস। বিশ্বরেকর্ড গড়া জুটিতে উজ্জ্বল মুশফিক ও লিটন। 

এমন পরিস্থিতিতে মুশফিক অনেকবারই দলকে উদ্ধার করেছেন, প্রতি আক্রমণে প্রতিপক্ষকে নাড়িয়ে দিয়েছেন। নিজের রান নিয়ে গেছেন চূড়ায়, দলের অবস্থান করেছেন শক্তিশালী।  

অথচ এমন পরিস্থিতিতে অনেকেই ব্যাটিং করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন না। মুশফিক ঠিক উল্টো। দলের বিপর্যয়ে হাল ধরে এগিয়ে নেওয়ার চ্যালেঞ্জ গ্রহণ করতে ভালোবাসেন। দ্বিতীয় দিন মাঠে নামার আগে সেই কথাই শোনালেন মুশফিক। 

প্রোডাকশনকে দেওয়া সাক্ষাৎকারে মুশফিক বলেছেন, ‘সত্যি বলতে আমি এই ধরনের চ্যালেঞ্জ উপভোগ করি। বিশেষ করে দল যখন আমার থেকে রান প্রত্যাশা করে। আমি জানতাম এক ঘণ্টা পর উইকেট খেলার মতো হয়ে যাবে। যেটা আমরা প্রথম ঘণ্টায় পারিনি। লিটন পুরো ইনিংসটি খুব ভালোভাবে সাজিয়েছে। এক-দেড় বছরে লিটন অসাধারণ ফর্মে আছে। আমি জানতাম টিকে থাকলে রান আসবে। এজন্য বেসিক ক্রিকেটে মনোযোগ দিয়েছি। আমরা জানতাম, একটা ৫০ রানের বেশি জুটি হলে ভালো করতে পারব।’

ষষ্ঠ উইকেটে লিটন ও মুশফিক ২৭২ রানের জুটি গড়েছেন। তাদের জুটির রানে বাংলাদেশের ইনিংসও আলোর পথ দেখেছে। ঢাকার উইকেটে ফল পেতে প্রথম ইনিংস গুরুত্বপূর্ণ। এজন্য অন্তত ৩৫০ রান পেতে চান। ৪০০ রান হলে দল নিরাপদে থাকবে বলে মনে করছেন বাংলাদেশের ব্যাটিং স্বম্ভ। 

‘৩৫০ রান অন্তত করতে চাই। ৪০০ হলে ভালো। প্রচণ্ড গরমে উইকেট কিছুটা ভাঙবে। সেটা তৃতীয় দিনেও হতে পারে। এজন্য আমাদের প্রথম সেশনে রান করতে হবে। আশা করছি সেটা করতে পারব।’– বলেছেন মুশফিক। 

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়