ঢাকা     বুধবার   ০৬ জুলাই ২০২২ ||  আষাঢ় ২২ ১৪২৯ ||  ০৬ জিলহজ ১৪৪৩

আফগানিস্তানের ওয়ানডে দলে জিয়া, বাদ নাইব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ২৪ মে ২০২২   আপডেট: ১৬:০৭, ২৪ মে ২০২২
আফগানিস্তানের ওয়ানডে দলে জিয়া, বাদ নাইব

গুলবাদিন নাইব

ফর্মহীনতায় ২০১৯ বিশ্বকাপে আফগানিস্তানকে নেতৃত্ব দেওয়া গুলবাদিন নাইব বাদ পড়লেন জিম্বাবুয়ের সফরের দল থেকে। জুনে শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ, দলে তার স্থলাভিষিক্ত হয়েছেন বাঁহাতি স্পিনার জিয়া উর রহমান আকবর।

২০২১ সাল থেকে ওয়ানডেতে সাত ইনিংস খেলে সর্বোচ্চ ৩৬ রান করেন নাইব, উইকেট নেন মাত্র দুটি। গত ফেব্রুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে শেষ ওয়ানডে খেলেন। এই বছর বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি দল থেকেও বাদ পড়েন নাইব এবং এই ফরম্যাটে তিনি শেষ খেলেছেন গত বছর নভেম্বরে।

ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্স করে জাতীয় দলে ডাক পেয়েছেন জিয়া। এই স্পিনার গ্রিন আফগানিস্তান ওয়ানডে কাপের শীর্ষ উইকেটশিকারি। ৫০ ওভারের টুর্নামেন্টে হিন্দুকুশ স্ট্রাইকার্সের জার্সিতে ১২ গড়ে উইকেট নেন ১৪টি।

তারকা স্পিনার মুজিব উর রহমান ওয়ানডে স্কোয়াডে থাকলেও ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্টের সঙ্গে চুক্তিবদ্ধ থাকায় টি-টোয়েন্টি দলে নেই। একই কারণে কাইস আহমেদকেও রাখা হয়নি।

এই সপ্তাহের শেষ দিকে আফগানিস্তান জিম্বাবুয়ে যাবে। ১২ জুন থেকে হারারেতে হবে ওয়ানডে সিরিজ। ২০ জুন একই শহরে শুরু হবে পাঁচ টি-টোয়েন্টি।

ওয়ানডে দল: হাসমতউল্লাহ শহীদী (অধিনায়ক), রহমত শাহ (সহঅধিনায়ক), আজমতউল্লাহ ওমরজাই, ফরিদ মালিক, ফজল হক ফারুকি, ইব্রাহিম জাদরান, ইকরাম আলিখাইল, মোহাম্মদ নবী, মুজিব উর রহমান, নাজিবউল্লাহ জাদরান, রহমানউল্লাহ গুরবাজ, রশিদ খান, রিয়াজ হাসান, শহিদউল্লাহ কামাল, ইয়ামিন আহমদজাই, জিয়া উর রহমান আকবর।

ট্র্যাভেলিং রিজার্ভস: নুর আহমেদ, নিজাত মাসুদ

টি-টোয়েন্টি দল: মোহাম্মদ নবী (অধিনায়ক), নাজিবউল্লাহ জাদরান (সহঅধিনায়ক), আফসার জাজাই, আজমতউল্লাহ ওমরজাই, দারউইশ রাসুলি, ফরিদ আহমেদ মালিক, ফজল হক ফারুকি, হযরতউল্লাহ জাজাই, ইহসানউল্লাহ জানাত, করিম জানাত, নিজাত মাসুদ, নুর আহমেদ, রহমানউল্লাহ গুরবাজ, রশিদ খান, শরাফউদ্দিন আশরাফ, উসমান গানি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়