ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

ইবাদত-খালেদকে আরো দায়িত্বশীল হতে বললেন লিটন 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৫, ২৪ মে ২০২২  
ইবাদত-খালেদকে আরো দায়িত্বশীল হতে বললেন লিটন 

শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টে লঙ্কান পেসাররা আগুনঝরা বোলিং করেছেন। প্রথম দিন ইনিংসের শুরুতেই প্রথম ৫ ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়েছেন। দ্বিতীয় দিনও ঠিক এরকম। একই ওভারে তুলে নিয়েছেন লিটন দাস-মোসাদ্দেক হোসেন সৈকতের উইকেট। লঙ্কান পেসাররা যেখানে উইকেট আদায় করে নিচ্ছেন সেখান বাংলাদেশের পেসাররা উল্টো নিষ্প্রভ।

দ্বিতীয় দিন (মঙ্গলবার) দুই পেসার সুবিধা আদায় করে নিতে পারেননি। লঙ্কান পেসাররা সহায়তা পেলেও বাংলাদেশের দুই পেসার ইবাদত হোসেন ও খালেদ আহমেদ প্রতিকূলতার মুখোমুখি। তাইতো দিন শেষে সংবাদ সম্মেলনে লিটন দাস তাদের উদ্দেশে বললেন, আরো দায়িত্বশীল হতে। 

লিটন বললেন, ‘সত্যি কথা বলতে পেসারদের জন্য (উইকেট) গতকালও সহায়ক ছিল আজকেও ছিল। আমি মনে করি না স্পিনারদের জন্য খুব একটা সহায়ক ছিল। তারপরও যথেষ্ট ভালো বোলিং করেছে আমাদের স্পিনাররা। আমার মনে হয় আমাদের ফ্রন্ট লাইনের যে দুই বোলার আছেন তাদের দায়িত্বশীল হতে হবে।’

দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ২ উইকেটে ১৪৩ রান। বাংলাদেশের চেয়ে তারা এখনও পিছিয়ে আছে ২২২ রানে। বাংলাদেশ প্রথম ইনিংসে করে ৩৬৫ রান। 

লিটনের মতে উইকেট পেসারদের জন্য সহায়ক হলেও বোলিং ভালো করছেন স্পিনাররা। পেসাররা যে ভালো বোলিং করছেন, সেটা বোঝা গিয়েছিল দুই দিনের শুরুতেই। 

৭ ওভার না যেতেই বাংলাদেশের ৫ ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে দিয়েছিলেন শ্রীলঙ্কার পেসাররা। বাংলাদেশের ১০টি উইকেটের মধ্যে ৯টিই নিয়েছেন পেসাররা। কাসুন রাজিথা ৫টি ও আসিথা ফার্নান্দো নেন ৪ উইকেট। 

লিটনের চাওয়া ইবাদত-খালেদরা উইকেট না নিতে পারলেও যেন ইকোনমি ঠিক রেখে আঁটসাঁট বোলিং করে চাপে রাখেন তাদের। তাহলেই ভালো অবস্থায় থাকবে বাংলাদেশ। উইকেট নিতে পারবেন স্পিনাররা। 

খালেদ-ইবাদত আজ ৯ ওভার করে বোলিং করেছেন। ৩১ রানে ১ উইকেট নিয়েছেন ইবাদত। আর খালেদ ২৭ রান দিয়ে উইকেটের দেখা পাননি। খালেদ ওভার প্রতি দিয়েছেন ৩ করে আর ইবাদত ৩.৪৪ করে। 

লিটন বলেন, ‘কিছু উইকেট না বের করতে পারলেও ইকোনমি ঠিক রেখে যেন বল করে। কিছুতো আপ অ্যান্ড ডাউন হবে। তো এই জিনিসটার জন্য  আমাদের অপেক্ষা করতে হবে।’

ঢাকা/রিয়াদ/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়