ঢাকা     বুধবার   ০৬ জুলাই ২০২২ ||  আষাঢ় ২২ ১৪২৯ ||  ০৬ জিলহজ ১৪৪৩

দ্বিতীয় সুযোগ লক্ষ্ণৌর বিপক্ষে কাজে লাগাতে পারবে বেঙ্গালুরু?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪২, ২৫ মে ২০২২  
দ্বিতীয় সুযোগ লক্ষ্ণৌর বিপক্ষে কাজে লাগাতে পারবে বেঙ্গালুরু?

এলিমিনেটরে মুখোমুখি হচ্ছেন রাহুল ও ডু প্লেসি

গত দুই আসরে এলিমিনেটরেই  রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর আইপিএলে পথচলার ইতি ঘটেছিল। আবারও সেই এলিমিনেটর, প্রতিপক্ষ নবাগত লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে মুম্বাই ইন্ডিয়ান্সের জয়ে প্লে অফে উঠেছে ২০১৬ সালের রানার্সআপরা। দ্বিতীয় সুযোগ কাজে লাগিয়ে কি তারা এলিমিনেটরের গেরো কাটাতে পারবে?

শেষবার বেঙ্গালুরু ফাইনাল খেলেছিল ছয় বছর আগে। তিনবারের রানার্সআপরা জিততে পারেনি একটিও শিরোপা। এবার শেষ ম্যাচে মুম্বাইয়ের জয়ে উঠেছে প্লে অফে। বিরাট কোহলি, ফাফ ডু প্লেসি ও জশ হ্যাজেলউডের মতো তারকাদের নিয়ে এবার প্লে অফের প্রথম ম্যাচেই ছিটকে যেতে চায় না বেঙ্গালুরুর ফ্র্যাঞ্চাইজি।

তাদের আত্মবিশ্বাসী করে তুলছে কোহলির সবশেষ ম্যাচে জ্বলে ওঠা পারফরম্যান্স। ৭৩ রান করে শীর্ষ দল গুজরাট টাইটান্সকে হারানোর নায়ক ছিলেন সাবেক অধিনায়ক। গুরুত্বপূর্ণ ম্যাচেও কোহলি নিভে যাবেন না আশা গোটা দলের। তাছাড়া লিগ ম্যাচেও লক্ষ্ণৌকে ১৮ রানে হারানোর স্মৃতি মুছে যায়নি। ওই ম্যাচে ডু প্লেসি ৯৬ রান করেছিলেন, হ্যাজেলউড নেন ৪ উইকেট।

কিন্তু লক্ষ্ণৌও তাদের শক্তিশালী ব্যাটিং অর্ডার নিয়ে তৈরি প্রথম আসরেই ফাইনালে যাওয়ার সুযোগ লুফে নিতে। লোকেশ রাহুল (৫৩৭), কুইন্টন ডি কক (৫০২) ও দীপক হুদা (৪০৬) দলের বড় স্কোর করতে তৈরি। এই তিন ব্যাটসম্যানে ভর করেই প্লে অফে উঠেছে দলটি।

তবে তারা ব্যতিক্রম বোলিং দিয়ে। লিগ পর্বে লক্ষ্ণৌ নিয়েছে ৯৬ উইকেট, গড় ২৩.৮ ও স্ট্রাইক রেট ১৭.১। এই পরিসংখ্যানের সব ক্ষেত্রে তারা এক নম্বরে।

অর্থাৎ কঠিন লড়াই করেই কোহলিদের জায়গা করে নিতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ারে, যেখানে অপেক্ষা করছে রাজস্থান রয়্যালস।  
বুধবার বাংলাদেশ সময় রাত ৮টায় কলকাতার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হবে লক্ষ্ণৌ ও বেঙ্গালুরু।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়