ঢাকা     বৃহস্পতিবার   ৩০ জুন ২০২২ ||  আষাঢ় ১৬ ১৪২৯ ||  ২৯ জিলক্বদ ১৪৪৩

শ্রীলঙ্কা সফর নিয়ে নৈতিক উদ্বেগ অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৭, ২৫ মে ২০২২   আপডেট: ১৮:০৫, ২৫ মে ২০২২
শ্রীলঙ্কা সফর নিয়ে নৈতিক উদ্বেগ অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের

জুন-জুলাইয়ে শ্রীলঙ্কায় তিন টি-টোয়েন্টি, পাঁচ ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে এরই মধ্যে দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট। কিন্তু দেশটি যখন ভয়াবহ অর্থনৈতিক সংকটে ভুগছে, তখন সেখানে যাওয়া নিয়ে নৈতিক উদ্বেগ প্রকাশ করেছে অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা। বুধবার ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী টড গ্রিনবার্গ এই কথা জানান।

শ্রীলঙ্কায় বৈদেশিক মুদ্রার রিজার্ভের ঘাটতি দেখা যাওয়ায় জ্বালানি ও ওষুধের মতো প্রয়োজনীয় জিনিসপত্রের আমদানি কমানোর ওপর ব্যাপক প্রভাব পড়েছে। দেশজুড়ে চলছে সহিংস বিক্ষোভ, যার কারণে প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসাকে পদত্যাগ করতে হয়েছে। নতুন প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহে দেশকে বাঁচাতে বিদেশিদের সহায়তা চেয়েছেন।

এই পরিস্থিতিতে শ্রীলঙ্কা সফর কতটা নৈতিক, সেটা নিয়ে অস্বস্তিতে অজি খেলোয়াড়রা। গ্রিনবার্গ বলেছেন, ‘শ্রীলঙ্কায় পরিস্থিতি নিয়ে খুব সচেতন খেলোয়াড়রা। এটা বলা ন্যায্য যে, যখন খাদ্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের ঘাটতি ও জ্বালানি রেশনের মতো পরিস্থিতির মুখোমুখি শ্রীলঙ্কার জনগণ, তখন সেখানে সফর নিয়ে অস্বস্তিতে খেলোয়াড়রা।’

তিনি আরও যোগ করেছেন, ‘শেষ পর্যন্ত আমাদের খেলোয়াড় ক্রিকেট খেলা চালিয়ে যেতে চায় এবং সফরের বন্দোবস্ত ও পরিকল্পনা নিয়ে সিএর কাছ থেকে নির্দেশনা ও পরামর্শ নেবে।’

আগামী ৭ জুন কলম্বোয় শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি সিরিজ। ১৪ থেকে ২৪ জুন হবে হবে পাঁচ ওয়ানডে। সবশেষ গলেতে হবে দুই টেস্ট। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়